চট্টগ্রামের নাশকতার মামলায় হাটহাজারী পৌরসভা বিএনপির সিনিয়র যুগ্ম-আহ্বায়ক ও ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আব্দুস শুক্কুরসহ ৩ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা।

বুধবার (২২ নভেম্বর) নগরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার বাকি দুজন হলেন আলী আকবর (৩৮) ও মোহাম্মদ মোরশেদ (৩৪)।

র‍্যাব জানায়, গত ২৯ অক্টোবর অবরোধ চলাকালে রাত ১১টার দিকে চট্টগ্রাম-খাগড়াছডি মহাসড়কে ককটেল বিস্ফোরণ হয়। এসময় জিসান চৌধুরী (২৩) নামে এক পথচারীকে মারধর করেন ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুস শুক্কুরসহ অন্যান্যরা। এ ঘটনায় জিসান চৌধুরী বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। এরপর বুধবার সন্ধ্যায় নগরের দক্ষিণ পতেঙ্গা চরবস্তি এলাকায় অভিযান চালিয়ে কাউন্সিলর আব্দুস শুক্কুরকে গ্রেপ্তার করা হয়।

অপরদিকে সীতাকুণ্ডে থানার মামলায় ওয়ারেন্টভুক্ত আসামি আলী আকবরকে নগরের চকবাজার থানার দামপাড়া থেকে গ্রেপ্তার করা হয়। আসামি দীর্ঘ ৮ বছর ধরে ছদ্মবেশে পালিয়ে বেড়াচ্ছিল। নগরের চান্দগাঁওয়ে দাঁড়িয়ে থাকা বাসে আগুন দেওয়ার ঘটনায় থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. মোরশেদকে (৩৪) গ্রেপ্তার করা হয়েছে।

চট্টগ্রাম র‍্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বলেন, গ্রেপ্তার কাউন্সিলর শুক্কুরের বিরুদ্ধে হাটহাজারী থানায় নাশকতা, অস্ত্র, ডাকাতিসহ ১০টি ও চান্দগাঁও থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. মোরশেদের বিরুদ্ধে একটি মামলা রয়েছে। আসামিদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

এমআর/এসএম