প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, আপনারা নৌকায় ভোট দিন, উন্নয়ন করা আমাদের দায়িত্ব। উন্নয়নের জন্য কাজ করছেন শেখ হাসিনা।

সোমবার (১৩ নভেম্বর) বিকেলে সিলেটের গোয়াইনঘাট উপজেলার নবগঠিত বিছনাকান্দি ইউনিয়নের কুমার বাজারে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রবাসী কল্যাণ মন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকারের নেতৃত্বে সারা দেশে অভূতপূর্ব উন্নয়নের পাশাপাশি গোয়াইনঘাট উপজেলার শিক্ষা, চিকিৎসা, যোগাযোগ ও শতভাগ বিদ্যুতায়নে সরকার আন্তরিকভাবে কাজ করছে। জাফলং সেতু, গোয়াইনঘাট সেতুসহ আওয়ামী লীগ সরকার গোয়াইনঘাট উপজেলার যোগাযোগ ব্যবস্থায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। অতীতে অন্য কোনো সরকারের আমলে সেটি কল্পনাও করা যায়নি। 

তিনি বলেন, ৩৯ কোটি টাকা ব্যয়ে আজ বিছনাকান্দি ইউনিয়নে লুনি নদী (আনফরের ভাঙ্গায়) সেতুর ভিত্তি প্রস্তর স্থাপন করে সিলেটের পর্যটনে অপার সম্ভাবনার সৃষ্টি করা হয়েছে। এছাড়া, এ অঞ্চলের মানুষের আর্থ-সামাজিক উন্নয়নে সিলেটের গোয়াইনঘাটের জাফলং থেকে কোম্পানীগঞ্জের ভোলাগঞ্জ পর্যন্ত ভারতীয় সীমান্ত এলাকায় ৩০ কিলোমিটার রাস্তা নির্মাণের উদ্যোগ নিয়েছে সরকার। যার ফলে এ অঞ্চলের সবকয়টি পর্যটন কেন্দ্রে এক সড়ক ব্যবহার করে পর্যটকরা সহজে যাতায়াত করতে পারবে। 

মন্ত্রী বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের সামগ্রিক উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দেশ বিরোধী যেকোনো অপতৎপরতার বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে আওয়ামী লীগের নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকতে জনগণের প্রতি আহ্বান জানান।

জনসভায় সভাপতিত্ব করেন গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আসলাম। পরিচালনা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পশ্চিম আলীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম কিবরিয়া হেলাল।

জনসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদ, জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান লেবু, যুগ্ম সম্পাদক সুভাস চন্দ্র পাল ছানা, সামসুল আলম, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট জামাল উদ্দিন, সিলেট জেলা পরিষদ সদস্য সুবাস দাস ও গোয়াইনঘাট উপজেলা যুবলীগের আহ্বায়ক ফারুক আহমদসহ অনেকে।

এর আগে, মন্ত্রী বেলা ১১টায় সিলেটের গোয়াইনঘাট উপজেলার বিছনাকান্দি ইউনিয়নে লুনি নদী (আনফরের ভাঙ্গায়) ৩৯ কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন সেতুর ভিত্তি-প্রস্থর স্থাপন করেন।

কেএ