তালতলায় খালি বাস নিয়ে পেট্রল পাম্পে ঢোকেন চালক মো. আলিম। তেল নেওয়ার পর বাস সড়কের উল্টো পাশে পার্ক করেন। এরপর বিল দিতে পাম্পে যান। ফিরেই দেখেন বাস জ্বলছে। দু’জন বাইকে করে পালিয়ে গেল।

রাজধানীর কাফরুল থানাধীন তালতলায় মূল সড়কের রাত সাড়ে ১০টার দিকে শিকড় পরিবহনের ওই বাসটিতে আগুন দিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। তবে ফায়ার সার্ভিস আসার আগেই স্থানীয় ও প্রত্যক্ষদর্শীদের সহযোগিতায় আগুন নিভিয়ে ফেলে বাসের চালক ও সহকারী। 

এ ঘটনায় কোনো যাত্রী না থাকায় হতাহতের ঘটনা ঘটেনি। খবর পাওয়ার পর কাফরুল থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হলেও অগ্নিসংযোগকারী কাউকে আটক করতে পারেনি পুলিশ। 

বাসের চালক মো. আলিম ঢাকা পোস্টকে বলেন, রাত আনুমানিক সাড়ে দশটার দিকের ঘটনা। আমি আগারগাঁও থেকে বাসটি নিয়ে তালতলা পেট্রোল পাম্পে ঢুকি। বাসে তেল ভরার পর রাস্তার উল্টোপাশে রিটার্ন করে পার্ক করি। এরপর বিল দেওয়ার জন্য পেট্রোল পাম্পে যাই। বিল পরিশোধ করে ফিরতেই তাকিয়ে দেখি পেছন থেকে দুজন আগুন লাগিয়ে দিল। দৌড়ে আসতে আসতে তারা মোটরসাইকেলে করে পালিয়ে যায়। 

পুরো বাসে আগুন ছড়িয়ে পড়ার আগেই স্থানীয়দের সহযোগিতায় পানি দিয়ে আগুন নিভিয়ে ফেলি। আগুনে বাসের পেছনের বেশ কয়েকটি সিট পুড়ে গেছে। 

জেইউ/এএএ