ফাইল ছবি

নাশকতাকারীদের যে কোনো অবস্থায় প্রতিহত করে গ্রেপ্তার ও আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার (অপারেশনস) বিপ্লব কুমার সরকার।

মঙ্গলবার (৩১ অক্টোবর) দুপুরে রাজধানীর মিরপুরের সার্বিক পরিস্থিতি পরিদর্শনে গিয়ে কালশী রোডে তিনি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন।

বিপ্লব কুমার বলেন, আজ মিরপুরে ৫ জন জামায়াত কর্মীসহ অনেককে গ্রেপ্তার করা হয়েছে। নাশকতাকারীদের বিরুদ্ধে আমরা জিরো টলারেন্স নীতিতে আছি। নাশকতাকারীদের যেখানেই দেখা যাবে যে কোনো অবস্থায় তাদের প্রতিহত করে গ্রেপ্তার ও আইনের আওতায় আনা হবে।

তিনি বলেন, ঢাকা শহরের সার্বিক পরিস্থিতি অত্যন্ত ভালো। অবরোধে মানুষ সাড়া দিয়েছে বলে মনে হয় না। সাধারণ মানুষ রাস্তায় বের হয়ে আসছেন। যানবাহন ও ট্রেন চলছে এবং সবই স্বাভাবিক চলছে। অবরোধের প্রভাব জনজীবনে এখনো পর্যন্ত পড়েনি।

আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ তৎপর জানিয়ে তিনি বলেন, এখন পর্যন্ত কোথাও কোনো ঝামেলা হয়নি। সকালে কদমতলী থানার দিকে ছোট ঝামেলা হয়েছিল। এখন পর্যন্ত সবকিছু ভালো আছে। আমরা বিভিন্ন জায়গায় নাশকতাকারীদের গ্রেপ্তার করেছি।

এর আগে বেলা ১২টার দিকে মিরপুরে পোশাক শ্রমিক, আওয়ামী লীগের নেতাকর্মী ও পুলিশের মধ্যে ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় ১৫টি বাস, ২টি মার্কেট, একটি ব্যাংকের শাখা ও ২টি পোশাক কারখানায় ভাঙচুর চালায় দুর্বৃত্তরা।

এ বিষয়ে ডিএমপির মিরপুর বিভাগের পল্লবী জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) নাজমুল ঢাকা পোস্টকে বলেন, বেতন বৃদ্ধির দাবিতে আন্দোলনরত গার্মেন্টস শ্রমিকদের সঙ্গে প্রথমে স্থানীয় আওয়ামী লীগ কর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও পিকেটিংয়ের ঘটনা ঘটে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশও মাঠে নামে।

এমএসি/এমজে