রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সন্দেহভাজন ব্যক্তিদের তল্লাশি করছে পুলিশ। একইসঙ্গে কোনোক্রমেই কেউ যেন কোনো ধরনের নাশকতামূলক কার্যক্রম ঘটাতে না পারে সেজন্য সতর্ক অবস্থা বজায় রাখা হয়েছে। এছাড়া, এখনো তালাবদ্ধ বিএনপির কার্যালয়ের সামনে দুই সারিতে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে পুলিশ সদস্যদের।

মঙ্গলবার (৩১ অক্টোবর) দুপুরে নয়াপল্টনের ভিআইপি রোড এলাকায় এমন দৃশ্যই চোখে পড়ে। সরেজমিনে  দেখা যায়, দায়িত্বপ্রাপ্ত পুলিশ সদস্যরা সন্দেহভাজন ব্যক্তিদের ডেকে তাদের গন্তব্যস্থল ও এ এলাকায় আসার কারণ জানতে চাইছেন। তথ্যে গরমিল হলে সঙ্গে থাকা মুঠোফোনটিও চেক করতে দেখা গেছে।

অন্যদিকে, সারা দেশে অবরোধ ডাকলেও এ এলাকায় মাঠে নামেনি বিএনপি। সকাল থেকে দুপুর পর্যন্ত দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীদের উপস্থিতি দেখা যায়নি। কাকরাইল, নাইটিঙ্গেল মোড়, ফকিরাপুল কিংবা বিজয়নগরেও বিএনপি নেতাকর্মীদের কাউকে অবস্থান নিতে দেখা যায়নি।

নয়াপল্টন ও আশপাশের সড়কগুলোতে যান চলাচলও অনেকটা স্বাভাবিক রয়েছে। রিকশা, ভ্যান, সিএনজি, লেগুনা ও মোটরসাইকেলের পাশাপাশি চলছে প্রাইভেটকারও।

উল্লেখ্য, শনিবার (২৮ অক্টোবর) বিএনপির সমাবেশে হামলা, হত্যা, গ্রেপ্তারের প্রতিবাদ এবং সরকার পতনের এক দফা দাবিতে ৩১ অক্টোবর এবং ১ ও ২ নভেম্বর মোট তিনদিনের অবরোধ কর্মসূচি ঘোষণা করেন বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আরএইচটি/কেএ