রাজধানীর বিজয়নগরে বিকট শব্দে একটি বিস্ফোরণ ঘটেছে। রোববার (২৯ অক্টোবর) বিজয়নগরের ফার্স হোটেলের সামনে বিকট শব্দে এ বিস্ফোরণ ঘটে। তবে কী কারণে এ বিস্ফোরণ তা জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীদের মতে, ফার্স হোটেলের সামনে সড়ক ডিভাইডারের উপরে থাকা একটি বটগাছের পাশেই বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এই বিস্ফোরণের পর সেখানে পোড়া দুটি বস্তু থেকে ধোঁয়া বের হতে দেখেছেন প্রত্যক্ষদর্শীরা।

সেখানে উপস্থিত থাকা এক মোটরসাইকেল চালক বলেন, হঠাৎ করেই বিস্ফোরণের আওয়াজ শুনতে পাই। শব্দ শুনে ভয় পেয়ে যায়। পরে মনে হলো পটকা জাতীয় কিছু একটা হতে পারে। তবে শব্দটা বিকট ছিল।

এদিকে বিএনপির ডাকে আজ সারা দেশে সকাল সন্ধ্যা হরতাল পালিত হচ্ছে। এই হরতালে গণতন্ত্র মঞ্চ, গণঅধিকার পরিষদসহ যুগপৎ আন্দোলনে থাকা দলগুলো সমর্থন দিয়েছে। পাশাপাশি জামায়াত ইসলামীও আজ সারা দেশে সকাল সন্ধ্যা হরতাল ডেকেছে।

অন্যদিকে হরতালে রাজনৈতিক কর্মীরা মাঠে না থাকলেও আতঙ্ক বিরাজ করছে সবখানে। তবু কর্মজীবী মানুষের জীবন থেমে নেই। রোববার সকাল থেকেই বিভিন্ন উপায়ে নিজ কর্মস্থলে ছুটছেন কর্মজীবীরা। হরতালে সড়কে গণপরিবহনের সংখ্যা অনেক কম দেখা গেছে। সেই সঙ্গে সকাল থেকে রাজধানীর বিভিন্ন স্থানে বাসে আগুন দেওয়ার ঘটনাও ঘটেছে।

এএসএস/এমজে