নাগরিক সমাজের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেছেন ঢাকায় সফররত যুক্তরাষ্ট্রের ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি আফরিন আখতার। সেই বৈঠকে সদ্য কারাগার থেকে মুক্তি পাওয়া মানবাধিকার সংস্থা অধিকারের সম্পাদক আদিলুর রহমান খানও ছিলেন।

সোমবার (১৬ অক্টোবর) রাজধানীর একটি হোটেলে নাগরিক সমাজের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেন যুক্তরাষ্ট্রের ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি।

নাগরিক সমাজের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকের বিষয়টি রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রকাশ করেছে ঢাকাস্থ মার্কিন দূতাবাস। সেখানে কয়েক ছবি সম্বলিত ভিডিও পোস্ট করে উল্লেখ করা হয়, ‘যখন একটি প্রাণবন্ত নাগরিক সমাজ সমৃদ্ধ এবং সুরক্ষিত হয় তখন সরকার আরও স্বচ্ছতা এবং জবাবদিহিতা নিয়ে কাজ করে। নাগরিক সমাজ চ্যাম্পিয়নদের স্বাগত জানাতে পেরে আমরা সম্মানিত। আমরা আপনাদের প্রচেষ্টাকে স্বাগত জানাই।’

বৈঠকে নাগরিক সমাজের প্রতিনিধি দলে অধিকারের সম্পাদক আদিলুর রহমান খান ছাড়াও সেন্টার ফর পলিসি ডায়ালগের (সিপিডি) রিসার্চ ফেলো অর্থনীতিবিদ ড. দেবপ্রিয় ভট্টাচার্য, টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান, বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

এনআই/আরএআর