হাতের কব্জি কেটে টিকটক ভিডিও তৈরির অভিযোগে কিশোর গ্যাং ‌‘আনোয়ার ওরফে শুটার আনোয়ার’ গ্রুপের অন্যতম দুই সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বুধবার(৪ অক্টোবর) গভীর রাতে রাজধানীর মোহাম্মদপুর থানাধীন খিলজি এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে র‌্যাব-২ এর একটি দল। এ সময় তাদের কাছ থেকে ২টি ছুরি ও ২টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

গ্রেপ্তার হওয়া অভিযুক্তরা হলেন, বরিশাল মুলাদীর মৃত আব্দুর রহমান শিকদারের ছেলে ইউনুস (২৮) ও তার সহযোগী লক্ষ্মীপুরের রায়পৃর থানার আব্দুল রশিদ বিলাতীর ছেলে সাইফুল (৩৬)।

র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি শিহাব করিম জানান, সম্প্রতি কিশোর গ্যাংয়ের সদস্যরা বিভিন্ন অপরাধে মারাত্মকভাবে জড়িয়ে পড়ে এবং সংঘবদ্ধ হয়ে ছিনতাইয়ের ঘটনা ঘটায়। কিছু দিন আগে মোহাম্মদপুরের কিশোর গ্যাংয়ের মধ্যে অন্যতম ‘আনোয়ার ওরফে শুটার আনোয়ার গ্রুপ’ এর সদস্য ইউনুস ছিনতাইকালে ভিকটিমদের হামলা করে মারাত্মক জখম করার মতো ঘটনা ঘটিয়েছে। এছাড়াও দুই কিশোর গ্যাং গ্রুপের দ্বন্দ্বের জেরে এক পক্ষ চাপাতি দিয়ে আরেক পক্ষের হাত বিচ্ছিন্ন করে টিকটক করার মতো ঘটনা ঘটায়। প্রতিপক্ষের হাত বিচ্ছিন্ন করে টিকটক ভিডিও বানিয়ে প্রচার করে। যা এলাকায় চাঞ্চল্য সৃষ্টি করে। সুনির্দিষ্ট অভিযোগ ও গোপন তথ্যের ভিত্তিতে গতকাল রাতে তাদের দুজনকে গ্রেপ্তার করা হয়।

জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা কিশোর গ্যাং আনোয়ার ওরফে শুটার আনোয়ার গ্রুপের সদস্য। রাজধানীর মোহাম্মদপুর, আদাবর, চাঁদ উদ্যান, ঢাকা উদ্যান ও বসিলাসহ বিভিন্ন জায়গায় সংঘবদ্ধভাবে ছিনতাই ও সন্ত্রাসী কার্যক্রমে অংশগ্রহণ করে থাকে। এছাড়াও বিভিন্ন সময় তারা এলাকায় প্রভাব বিস্তারের জন্য দেশীয় অস্ত্র প্রদর্শনীর মাধ্যমে এলাকায় ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করে।

গ্রেপ্তার ইউনুসের বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় ২টি হত্যার চেষ্টা, ১টি দস্যুতা মামলা এবং আদাবর থানায় ১টি ডাকাতি মামলাসহ মোট ৪টি মামলা রয়েছে। এছাড়া তার সহযোগী সাইফুল ইসলামের বিরুদ্ধে আদাবর থানায় ১টি মানব পাচার মামলা রয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে। 

জেইউ/এসকেডি