ব্রাজিলিয়ান ফুটবলের প্রতি ভালবাসা ও ফুটবল বিশ্বকাপে ব্রাজিলের প্রতি অকুণ্ঠ সমর্থনের জন্য বাংলাদেশের মানুষ‌কে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানি‌য়ে‌ছেন দেশ‌টির পররাষ্ট্রমন্ত্রী মাওরো ভিয়েরা।

স্থানীয় সময় সোমবার (২ অক্টোবর) ব্রা‌সি‌লিয়ায় দেশ‌টির পররাষ্ট্র মন্ত্রণাল‌য়ে পররাষ্ট্রমন্ত্রী ভিয়েরার স‌ঙ্গে পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন সাক্ষাতে গে‌লে এ কৃতজ্ঞতা জানান।

ব্রা‌সি‌লিয়ার বাংলা‌দেশ মিশন জানায়, বৈঠকে পররাষ্ট্র সচিব স্বাধীনতা সংগ্রামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবিসংবাদিত নেতৃত্ব ও তার সুদীর্ঘ রাজনৈতিক সংগ্রামের ইতিহাস সম্পর্কে পররাষ্ট্রমন্ত্রীকে অবগত করেন।

পররাষ্ট্রমন্ত্রী ভিয়েরা বিগত এক দশকে আর্থসামাজিক উন্নয়নে বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন এবং বাণিজ্য-বিনিয়োগসহ আন্তর্জাতিক পরিমণ্ডলে বিভিন্ন ফোরামে বাংলাদেশের সঙ্গে একত্রে কাজ করার আগ্রহ প্রকাশ ক‌রেন। 

বৈঠকে উভয়পক্ষ উচ্চ পর্যায়ের সফর বিনিময়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

ব্রাজিলের রাষ্ট্রপতিকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ এবং জি-২০ ফোরামে ব্রাজিলের নেতৃস্থানীয় উদ্যোগের সমর্থন জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক স্বাক্ষরিত একটি চিঠি পররাষ্ট্রসচিব ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রীর নিকট হস্তান্তর করেন। রাষ্ট্রদূত সাদিয়া ফয়জুননেসা বৈঠকে উপস্থিত ছিলেন।

এনআই/এমজে