রেলের কর্মকর্তা-কর্মচারীদের জন্য পুরাতন ভবন ভেঙে বহুতল ভবন নির্মাণ করতে হবে। এছাড়া, পদ্মা সেতুর রেলস্টেশনে সোলার প্যানেল ওয়াইফাইসহ আধুনিক সুবিধার জন্য সুপারিশ করেছে রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

বুধবার জাতীয় সংসদ ভবনে একাদশ জাতীয় সংসদের রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩০তম বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে সংসদীয় কমিটির সভাপতি এ. বি. এম. ফজলে করিম চৌধুরী সভাপতিত্ব করেন। এছাড়া কমিটির সদস্য ও রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন, মো. শফিকুল আজম খাঁন, মো. সাইফুজ্জামান এমপি, এইচ এম ইব্রাহিম এবং গাজী মোহাম্মদ শাহ নওয়াজ বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে ২৯তম বৈঠকের কার্যবিবরণী নিশ্চিতকরণ ও সিদ্ধান্তসমূহ বাস্তবায়নের অগ্রগতি সম্পর্কে আলোচনা হয়। 

বৈঠকে পদ্মা সেতু সংযোগ প্রকল্পে নির্মিতব্য স্টেশনগুলোতে সোলার প্যানেল ওয়াইফাইসহ অত্যাধুনিক সুবিধা সম্বলিত আরামদায়ক ও যুগোপযোগী স্টেশন নির্মাণের জন্য সুপারিশ করা হয়। রেলের কর্মকর্তা-কর্মচারীদের আবাসন সুবিধা নিশ্চিত করার জন্য পুরাতন আবাসিক ভবনগুলো ভেঙে বহুতল আবাসিক ভবন নির্মাণের সুপারিশ কার্যকর করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত হয়। নারায়ণগঞ্জে অবস্থিত ২৭ একর জমিতে অতিদ্রুত উচ্ছেদ কার্যক্রম সম্পন্ন করে রেলওয়ের নিয়ন্ত্রণে আনার পুন:সুপারিশ করা হয়।

বৈঠকে রেলপথ মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালকসহ ঊর্ধ্বতন কর্মকর্তা এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসআর/এমজে