রাজধানীর মোহাম্মদপুর কৃষি মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনায় মানবিক সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।

অগ্নিনির্বাপণ, আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষা এবং উদ্ধার কাজে অংশগ্রহণকারীদের মাঝে বাহিনীর পক্ষ থেকে দুপুরের খাবার বিতরণ করা হয়।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর গণসংযোগ কর্মকর্তা (অতি. দায়িত্ব) সহকারী পরিচালক (ভিডিপি প্রশিক্ষণ) মো. জাহিদুল ইসলাম এ তথ্য জানান।

তিনি জানান, মোহাম্মদপুর কৃষি মার্কেটে অগ্নিকাণ্ডে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৫ প্লাটুন আনসার এবং ২ প্লাটুন আনসার গার্ড ব্যাটালিয়ন (এজিবি) সদস্য মোতায়েন করা হয়। আনসার সদস্যরা মোতায়েনের পর থেকে ফায়ার সার্ভিসের সদস্যদের সঙ্গে অগ্নিনির্বাপণের কাজে সহায়তা করেন। তারা বিভিন্ন দোকান থেকে মালামাল অপসারণ করে নিরাপদ স্থানে নিতে দোকান মালিক ও কর্মচারীদের সহায়তা করে। একইসঙ্গে বহিরাগতরা যেন মার্কেটের ভেতরে প্রবেশ করতে না পারে সেটিও নিয়ন্ত্রণ করেন।

তিনি আরও জানান, জেলা প্রশাসনকে ক্ষতিগ্রস্ত দোকান মালিকদের তালিকা তৈরিতে সার্বিক সহযোগিতা করেছেন এজিবি সদস্যরা। এরপর দোকান মালিক, কর্মচারী, ফায়ার সার্ভিস ও পুলিশসহ অন্যান্যদের মধ্যে বাহিনীর পক্ষ থেকে দুপুরের খাবার বিতরণ করা হয়।

এমএসি/কেএ