বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের প্রকৌশল শাখার দাপ্তরিক প্রাক্কলিত ব্যয় প্রণয়নের জন্য ৩ সদস্যের কমিটি গঠন করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

বৃহস্পতিবার (৭ আগস্ট) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে ডিএসসিসির সচিব আকরামুজ্জামান একটি দপ্তর আদেশ জারি করে এই কমিটি গঠন করে দেন।

সচিব আকরামুজ্জামান জানান, পাবলিক প্রকিউরমেন্ট বিধিমালা-২০০৮ এর বিধি ১৬ এর উপবিধি (৫ক) অনুযায়ী ৩ সদস্যের এই  কমিটি গঠন করে দেওয়া হয়। 

জানা গেছে, এই কমিটির আহ্বায়ক করা হয়েছে ডিএসসিসির বর্জ্য ডিসপোজাল শাখার নির্বাহী প্রকৌশলীকে এবং সদস্য সচিব করা হয়েছে বর্জ্য ডিসপোজাল শাখার সহকারী প্রকৌশলীকে (পুর)। পাশাপাশি কমিটির একমাত্র সদস্য হিসেবে আছেন ডিএসসিসির অঞ্চল ১ এর নিবাহী প্রকৌশলী।

কমিটির কার্যপরিধি সম্পর্কে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রাক্কলন ব্যয় প্রণয়নকালে পরিবহন ব্যয়, ওভারহেড, মুনাফা, ঝুঁকি, ভৌগোলিক অবস্থান, জটিলতা অনগ্রসরাত, ক্রয় কার্যস্থল হইতে দূরত্ব, প্রযোজ্য ক্ষেত্রে, মূল্য সংযোজন কর এবং অগ্রিম আয়করসহ  আনুষঙ্গিক অন্যান্য প্রযোজ্য বিষয়সমূহে কার্যকর সিদ্ধান্ত গ্রহণ করবেন।

এএসএস/এমএসএ