কারা অধিদপ্তরের শতাধিক পরিত্যক্ত পাত্র ও স্থানে এডিস মশার লার্ভা পেয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। সংস্থাটির পক্ষ থেকে বলা হয়েছে, রাজধানীর বকশি বাজারে অবস্থিত কারা অধিদপ্তরের সদর দপ্তর যেন এডিস মশার লার্ভা সৃষ্টির কারখানা।

সোমবার (৪ সেপ্টেম্বর) ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের উদ্যোগে কারা অধিদপ্তরের সদর দপ্তরে অবস্থিত কারা কনভেনশন হল ও সংলগ্ন এলাকায়  মশক নিধন ও পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মুখপাত্র আবু নাছের বলেন, কারা সদর দপ্তরের অন্তত শতাধিক পরিত্যক্ত পাত্র ও স্থানে এডিস মশার অনেক লার্ভা পাওয়া যায়। পরে সকল পাত্রে সৃষ্ট লার্ভা ধ্বংস করা হয় এবং পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়। ভবিষ্যতে যেন এই এলাকা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার মাধ্যমে এডিস মশার প্রজননস্থল সৃষ্টি হতে না দেওয়া হয় সেজন্য কারা অধিদপ্তরকে অনুরোধ জানানো হয়।

কারা কনভেনশন হল ও সংলগ্ন এলাকায় পরিচালিত এই পরিচ্ছন্নতা ও মশক নিধন কার্যক্রম নগর ভবনে স্থাপিত কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ থেকে মনিটরিং করা হয়।

এসময় উপস্থিত ছিলেন ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান,  প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফজলে শামসুল কবির।

এএসএস/এমজে