বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর বিরুদ্ধে করা হিরো আলমের অভিযোগ খতিয়ে দেখবে ঢাকা মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশ (ডিবি)।

রোববার (৬ আগস্ট) দুপুর আড়াইটায় ডিবি কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, ডিবি কার্যালয়ে অভিযোগ নিয়ে এসেছিলেন হিরো আলম। ডিবির সাইবার ক্রাইম ইউনিটে (নর্থ) একটি অভিযোগ করেছেন। তার অভিযোগটা আমরা খতিয়ে দেখব।

ডিবি প্রধান বলেন, আপনারা জানেন মহানগর গোয়েন্দা পুলিশের কাছে মানুষ বিভিন্ন সমস্যায় পড়ে আসেন। হিরো আলম আগেও ডিবিতে বেশ কয়েকবার এসেছিলেন। প্রথমবার এসেছিলেন তার ফেসবুক আইডি হ্যাক হওয়ার ঘটনায়। পরবর্তীতে এসেছিলেন নির্বাচনে তার ওপর হামলার ঘটনায় আসামিদের শনাক্ত করতে। আপনারা জানেন যে, এ ঘটনায় জড়িত আসামিদের আমরা গ্রেপ্তার করেছি।

হারুন অর রশীদ বলেন, আজ তিনি (হিরো আলম) এসেছিলেন ডিবির সাইবার ক্রাইম ইউনিটে (নর্থ) একটি অভিযোগ নিয়ে। তিনি অভিযোগ করেছেন– বিএনপির কেন্দ্রীয় নেতা রুহুল কবির রিজভী নাকি তাকে পাগল, অর্ধশিক্ষিত বলেছেন। এ অভিযোগে তার আবেদনটি সাইবার ক্রাইম ইউনিটে করেছেন। পরে সেটি আমার কাছে নিয়ে আসা হয়েছে। আমি দেখলাম তিনি যে অভিযোগগুলো করেছেন অভিযোগপত্রে সেটি একটি মানহানিকর বিষয়। তাকে অর্ধশিক্ষিত, পাগল, রুচিহীন, বিকৃত মানসিকতার বলা হয়েছে।

তিনি বলেন, হিরো আলম অভিযোগ করেছেন তার মানহানি করা হয়েছে। যেহেতু মানহানিকর বিষয়, মানহানির অভিযোগ থানা পুলিশ কিংবা ডিবি গ্রহণ করতে পারে না। আদালতে অভিযোগ দিতে হয়। তাকে পরামর্শ দিয়েছি যেন আদালতে গিয়ে তিনি মামলা করেন। তবে তার অভিযোগটা আমরা খতিয়ে দেখব।

এর আগে রোববার দুপুর ১২টায় ডিবি কার্যালয়ে আসেন ইউটিউব কনটেন্ট ক্রিয়েটর আশরাফুল আলম (হিরো আলম)।

রোববার দুপুর সোয়া ২টায় ডিবি কার্যালয় থেকে বের হয়ে তিনি বলেন, অশিক্ষিত বলে গালিগালাজ করায় বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবি রিজভীর বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপ গ্রহণে আদালতে যাব।

হিরো আলম বলেন, বিএনপির সিনিয়র নেতা রুহুল কবির রিজভী অশিক্ষিত বলে গালিগালাজ করেছিলেন। আমি ডিবিতে এ নিয়ে অভিযোগ করতে এসেছিলাম। কিন্তু তারা বলেছে এ বিষয়ে ডিবি সরাসরি কোনো মামলা নিতে পারে না। তাই এখন আমি কোর্টে মামলা করতে যাচ্ছি।

জেইউ/এসএসএইচ/