রাজধানীর পল্লবী এলাকায় বৈশাখী নামে এক কিশোরী আত্মহত্যা করেছে। পরিবারের অভিযোগ পুলিশের কাছ থেকে নিজের মাকে ছাড়িয়ে নিতে আত্মহত্যা করেছে বৈশাখী।

সোমবার (২৪ জুলাই) রাত ১০টার দিকে পল্লবী থানার আদর্শ নগর এলাকায় এ ঘটনা ঘটে।

বৈশাখীর আত্মহত্যার বিষয়ে তার মামা মো. সুজন বলেন, আমার বোন লাভলীর বিরুদ্ধে গাঁজা ব্যবসার অভিযোগ এনে তাকে গ্রেপ্তার করতে বাসায় আসে পুলিশ। এ সময় পুলিশের ৫ সদস্য ও ৩,৪ জন সোর্স ছিল। গ্রেপ্তার করতে এসে তারা ৫ লাখ টাকা দাবি করে লাভলীর কাছে। কিন্তু লাভলী দিতে রাজি না হওয়া তাকে পুলিশ বাসার মধ্যে মারধর করতে থাকে। মার ওপর এই নির্যাতন দেখে বৈশাখী আত্মহত্যার হুমকি দেয়। মাকে না ছাড়লে সে আত্মহত্যা করবে এই হুমকি দেয়।

সুজন আরও বলেন, পুলিশ বাসার একটি রুমে বৈশাখী আটক করে রাখে। আর ঐ সময় সে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করে। পরে এই ঘটনায় এলাকায় জানাজানি হলে স্থানীয়রা এই পাঁচ সদস্যকে আটক করে রাখে। পরে মধ্যরাতে থানা থেকে পুলিশের একটি বড় দল এসে এলাকার লোকজনকে লাঠিচার্জ করে এই পাঁচ পুলিশ সদস্যকে ছাড়িয়ে নিয়ে যায়।

এদিকে পুলিশের পক্ষ থেকে বলা হচ্ছে, পল্লবীর আদর্শ নগরের ২১ নম্বরের এক বাসায় মাদকবিরোধী অভিযান গিয়ে আটক করা হয় লাভলীকে। লাভলীর বিরুদ্ধে মাদক চোরাকারবারের অভিযোগ রয়েছে। 

এ বিষয়ে ডিএমপির মিরপুর বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) জসীম উদ্দিন মোল্লা বলেন, পল্লবী থানার একটি টিম মাদক উদ্ধারে ঘটনাস্থলে যায়। লাভলী নামের এক নারীর কাছ থেকে ইয়াবা ও গাঁজা উদ্ধার করে পুলিশ। তাকে নিয়ে বাসা থেকে নেমে আসতে চায় পুলিশ। এ সময় ওই নারীর মেয়ে আত্মহত্যার হুমকি দিয়ে পুলিশকে বাধা দেয়। একপর্যায়ে মেয়েটি আত্মহত্যা করে।

তিনি বলেন, ঘটনার ভিডিও ফুটেজ স্থানীয়দের কাছে আছে। লাভলীর কাছ থেকে মাদক উদ্ধারের যে অভিযান সেই ফুটেজও আছে। তারপরেও এ ঘটনার তদন্তের তিন সদস্যের একটি তদন্ত কমিটি করা হবে।

এমএসি/এমএ