চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় তুচ্ছ ঘটনার জেরে বজরুল হক (৬২) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। মঙ্গলবার (১১ জুলাই) সকাল ১০টার দিকে উপজেলার গন্ডামারা বাজারে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত নুরুল আজিজকে (৫০) আটক করেছে।

নিহত বজরুল হক গন্ডামারা হাজী পাড়ার বশির আহমেদের ছেলে। এছাড়া অভিযুক্ত নুরুল আজিমের বাড়িও একই এলাকায়।

পুলিশ জানায়, মঙ্গলবার সকালে গন্ডামারা বাজারে একটি হোটেলে বসে চা খাচ্ছিলেন বজরুল হক। এই সময় নুরুল আজিজ সিকদার উচ্চস্বরে ‘ইয়া মেরা নবী’ বলে চায়ের দোকানে প্রবেশ করেন। তখন সেখানে থাকা বজরুল হক তাকে লক্ষ্য করে বলে ‘পুরান পঅলে ভাত ন পার, নয়া পঅল হত্তুন আইসছদে?’ (পুরান পাগলে ভাত পায় না, নতুন পাগল কোথা থেকে এসেছে)। এ কথায় ক্ষিপ্ত হয়ে ওঠেন নুরুল আজিজ।

এনিয়ে দুজনের মধ্যে তর্কাতর্কি হয়। একপর্যায়ে নুরুল আজিজ দোকানে থেকে একটি ছুরি নিয়ে বজলুলের পেটে ঢুকিয়ে দেন। এতে ঘটনাস্থলেই মারা যান তিনি। খবর পেয়ে পুলিশ এসে চায়ের দোকান থেকে বজরুলের মরদেহ উদ্ধার এবং অভিযুক্ত নুরুল আজিজকে আটক করে থানায় নিয়ে যায়।

বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কামাল উদ্দিন বলেন, তুচ্ছ ঘটনায় ছুরিকাঘাতে এক বৃদ্ধকে হত্যা করা হয়েছে। এ ঘটনায় অভিযুক্তকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে মামলাসহ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। 

এমআর/এসকেডি