রাজধানীর বাড্ডা থানার ময়নারবাগ এলাকার একটি বাসা থেকে সোনিয়া আক্তার (২০) নামে এক গৃহকর্মীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার (৮ জুলাই) দিবাগত রাত ১২টার দিকে এ ঘটনা ঘটে।

ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন বাড্ডা থানার উপ-পরিদর্শক (এসআই) মেহেদী হাসান। তিনি ঢাকা পোস্টকে বলেন, আমরা মধ্য রাতের দিকে খবর পেয়ে ওই বাসায় যাই। পরে দরজা ভেঙে ভেতরে ঢুকে দেখি ফাঁস দিয়ে ফ্যানের সঙ্গে ঝুলে আছে। পরে তার মরদেহ উদ্ধার করে ভোর রাতের দিকে ঢাকা মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়।

মেয়েটি আত্মহত্যা করেছে নাকি অন্য কোনো ঘটনা আছে– জানতে চাইলে তিনি বলেন, এ বাসার যিনি কর্তা তিনি দুটি বিয়ে করেছেন। এটি হলো তার প্রথম স্ত্রীর বাসা। এই বাসার কর্তা কখনোই বাসায় আসেন না। তিনি শুধু তার স্ত্রীর খরচ বহন করেন। এখানে আমাদের একটি সন্দেহ দূর হয়েছে। আমরা যখন খবর পেয়ে ঘটনাস্থলে যাই, তখন ভেতর থেকে দরজার ছিটকিনি লাগানো পাই। পরে আমরা দরজা ভেঙে ভেতরে ঢুকি। ওই গৃহকর্মীর আগে দুটি বিয়ে হয়েছিল, সেখানে তার বিচ্ছেদ হয়। এই বাসায় গত ৯ মাস ধরে কাজ করছে। আমরা ওই গৃহকর্মীর মোবাইল ফোনটি জব্দ করেছি। তার মোবাইলে পাসওয়ার্ড দেওয়ার কারণে সে কার সঙ্গে কথা বলেছে বা অন্য কোনো ঘটনা আছে কি না সে বিষয়টি জানতে পারিনি।

এসআই আরও বলেন, তার বাড়ি পিরোজপুরের নাজিরপুর থানা এলাকায়। তিনি ওই এলাকার জাহিদুল ইসলাম শেখের মেয়ে। ময়নাতদন্তে রিপোর্ট পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে বলে জানান তিনি।

এসএএ/এসএসএইচ/