রাজধানীতে অবৈধ নেটওয়ার্ক বুস্টার ও ওয়াকি-টকির বিরুদ্ধে অভিযান চালিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) এনফোর্সমেন্ট অ্যান্ড ইন্সপেকশন টিম ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৩। যৌথ অভিযানে অনুমোদনহীন নেটওয়ার্ক বুস্টার এবং ওয়াকি-টকি জব্দসহ দুইজনকে আটক করা হয়েছে। একইসঙ্গে বিপুল পরিমাণ সরঞ্জাম জব্দ করা হয়েছে।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) রাজধানীর তেঁজগাওয়ের পূর্ব তেজতুরী পাড়া এবং ধানমন্ডি এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

জানা গেছে, অভিযানে সর্বমোট ছয়টি নেটওয়ার্ক বুস্টার, ছয়টি বুস্টার ইনডোর অ্যান্টেনা ও ছয়টি বুস্টার আউটডোর অ্যান্টেনাসহ দুইটি ওয়াকি-টকি জব্দ করা হয়। একইসঙ্গে আটককৃতদের বিষয়ে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন, ২০০১ এর বিধান অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বিটিআরসি জানিয়েছে, অবৈধ নেটওয়ার্ক বুস্টার, জ্যামার, রিপিটার এবং ওয়াকি-টকির বিরুদ্ধে কমিশনের নিয়মিত নজরদারি ও অভিযান অব্যাহত রয়েছে। বিটিআরসির অনুমোদনবিহীন বেতার যন্ত্রপাতি ক্রয়/বিক্রয় এবং ব্যবহার থেকে বিরত থাকার জন্য সবাইকে অনুরোধ করা হচ্ছে, অন্যথায় কঠোর পদক্ষেপ নেওয়া হবে।

টিআই/এফকে