নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, নির্দ্বিধায় বলতে পারি-সদরঘাট এখন ফিটফাট। রোববার (১ জানুয়ারি) ঢাকা সদরঘাট টার্মিনাল ভবন-২ এর রুফটপে বাংলাদেশের সর্বপ্রথম ও অনন্য স্থাপত্য ডিজাইনে নির্মিত ‘বুড়িগঙ্গা রিভারভিউ রুফটপ রেস্টুরেন্ট’ উদ্বোধন শেষে প্রতিমন্ত্রী এমন অনুভূতি প্রকাশ করেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, প্রত্যেকটি নদীবন্দরকে জনবান্ধব ও আধুনিক বন্দর হিসেব গড়ে তুলতে চাই। ‘বুড়িগঙ্গা রিভারভিউ রুফটপ রেস্টুরেন্ট’ উদ্বোধনের মাধ্যমে নতুন পালক যুক্ত হলো। নদীবন্দরগুলো আরও বেশি সুন্দর ও মনোরম হবে। সদরঘাট দিয়ে শুরু হলো।

পাওয়ারবিটস লিমিটেডের চেয়ারম্যান সেলিম শরীফের সভাপতিত্বে এবং ব্যবস্থাপনা পরিচালক রাকিব হাসান সোহেলের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও সংসদ সদস্য মুহাম্মদ শফিকুর রহমান, বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, একাত্তর টিভির এমডি ও সিইও মোজাম্মেল বাবু। ‘বুড়িগঙ্গা রিভারভিউ রুফটপ রেস্টুরেন্টটি’ পরিচালনা করছে পাওয়ারবিটস লিমিটেড।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন কর্মকাণ্ড এগিয়ে চলছে। গত ১৪ বছরে নদীকেন্দ্রিক জীবন ও জীবিকা অন্য মাত্রায় চলে গেছে। ৪১টি নদীবন্দর কেন্দ্রিক জীবন-জীবিকা আরও এগিয়ে যাবে।

তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধে জয়ী হতে নদীগুলো আমাদের সাহায্য করেছে। নদীগুলো ভ্যানগার্ড হিসেবে কাজ করেছে। বঙ্গবন্ধুকে হত্যার পর দেশ অন্ধকারে চলে গিয়েছিল। সেখান থেকে দেশকে আলোর দিশারী হিসেবে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রেস্টুরেন্টে অতিথিদের জন্য থাকছে এরাবিয়ান, মোঘল, কন্টিনেন্টাল এবং পুরান ঢাকার খাবারসহ লাইভ কাবাব এবং সীফুড স্টেশন। সেই সঙ্গে উপভোগ করা যাবে পুরান ঢাকার দুই শত বছরের ঐতিহ্যবাহী এবং ঐতিহাসিক প্রধান নদীবন্দর এবং এর পারিপার্শ্বিক নান্দনিক সৌন্দর্য।

/এসএসএইচ/