অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে কাস্টমস, ভ্যালুয়েশন ও অডিট বিভাগের কমিশনার মোহাম্মদ এনামুল হককে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। 

তার বিরুদ্ধে শতকোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে বলে জানা গেছে। যার মধ্যে বসুন্ধরার ১৩ নম্বর রোডের জি ব্লকে ৯৫৪- ৯৫৫ নম্বর বাড়িটি ১০ কাঠা জমির ওপর ৮ তলা ভবন বলে জানা গেছে। 

বুধবার (২ নভেম্বর) দুদকের প্রধান কার্যালয় থেকে পাঠানো নোটিশে তাকে আগামী ১০ নভেম্বর হাজির হওয়ার জন্য অনুরোধ করেছেন অনুসন্ধান কর্মকর্তা মাহবুবুল আলম।

এ বিষয়ে কাস্টমস কমিশনার এনামুল হক ঢাকা পোস্টকে বলেন, তিনি কোনো কোনো নোটিশ পাননি। দুদকে অবৈধ সম্পদের অনুসন্ধানের বিষয়টি সম্পর্কেও তিনি অবগত নন।

দুদকের নোটিশে বলা হয়, কাস্টমস, ভ্যালুয়েশন ও অডিট বিভাগের কমিশনার মোহাম্মদ এনামুল হকের বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। অভিযোগের সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে বক্তব্য গ্রহণ করা প্রয়োজন। নির্ধারিত সময়ে হাজির হতে ব্যর্থ হলে অভিযোগ সংক্রান্ত বিষয়ে কোনো বক্তব্য নেই বলে ধরে নেওয়া হবে।

অভিযোগে আরও বলা হয়েছে, তার রামপুরা ও আফতাব নগরসহ রাজধানীতে নামে-বেনামে জমি এবং ফ্ল্যাট রয়েছে। তার মেয়ে আমেরিকায় থাকেন। সেখানে অবৈধভাবে লাখ লাখ  টাকা পাচার করেছেন বলেও অভিযোগ রয়েছে। 

আরএম/আরএইচ