স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মিডিয়ার ওপর আমরা কোনো নিয়ন্ত্রণ করি না। তারা স্বাধীনভাবে কাজ করে।

মঙ্গলবার (১ নভেম্বর) বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০২২-এর পুরস্কার প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, সাংবাদিকরা আমাদের জানা-অজানা সবকিছুই সামনে নিয়ে আসেন মিডিয়ার মাধ্যমে। মিডিয়া জগতটাকে আমরা নিয়ন্ত্রণ করি না। সবার জন্য উন্মুক্ত করে রেখেছি। এখন খবর প্রকাশিত হলে সেই খবর আমরা কেটে দেই না। আগে কোনো একসময়ে সেই সেন্সরবোর্ড ছিল। এখন কোনো রকমের নিয়ন্ত্রণ করি না। বরং সম্পূর্ণ স্বাধীনভাবেই মিডিয়া কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, যেখানে গিয়েছি সেখানেই মিডিয়া ব্যক্তিত্বদের উপস্থিতি দেখেছি। এটাই মিন করে বাংলাদেশের সব স্থানে তাদের বিচরণ আছে। বাংলাদেশের আনাচে-কানাচে যখন যেটা হচ্ছে সেই খবরটা সঙ্গে সঙ্গে সবার সামনে চলে আসছে, সেটা অনলাইন মিডিয়া বলুন আর ইলেকট্রনিক মিডিয়া।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এই জগতকে আরও আলোকিত করতে হবে। প্রতিদিনের ঘটনা যেমন লেখেন তেমনি পজিটিভ নিউজগুলো সমানভাবে লিখবেন। আমি সবসময় সাংবাদিকদের সঙ্গে আছি এবং থাকব। সাংবাদিকরা দুঃসাহসিক কাজ করে যাচ্ছেন, যার ফলে নানারকম প্রতিবন্ধকতায় পড়তে হয়। সবসময় সাংবাদিকদের পাশে থেকে সেগুলো সমাধান করে যাচ্ছি। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে সেই সহযোগিতা যখন যেভাবে চাইছেন আমরা করে যাচ্ছি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন দৈনিক বাংলার প্রকাশক চৌধুরী নাফিজ সরাফাত, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল ইসলাম মিঠু, সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিব প্রমুখ।

/এমএইচএন/এসএসএইচ