লামিয়া মারিয়াম, মিরপুর ১০ নম্বর থেকে মগবাজারের বাসায় যাওয়ার পথে তার সঙ্গে থাকা পার্সটি ভুলবশত সিএনজিতে ফেলে আসেন। পরে পার্সটি সেই সিএনজি চালক লামিয়াকে ফেরত দেন।

লামিয়া পড়াশোনার পাশাপাশি পেশায় ব্র্যান্ড প্রোমোটার হিসেবে কাজ করছেন। একই সঙ্গে করাচ্ছেন টিউশন।

ঘটনাটি গত সোমবারের (২৪ অক্টোবর)। ওইদিন রাতে রাজধানীর মিরপুর ১০ নম্বর থেকে কাজ শেষ মগবাজারের বাসায় ফিরছিলেন লামিয়া। তিনি ঢাকা পোস্টকে বলেন, তখন বাইরে বৃষ্টি হচ্ছিল। হাতে মোবাইল থাকার কারণে পার্সের কথা সিএনজি থেকে নামার সময় খেয়াল ছিল না। কারণ, সিএনজি ভাড়া আমি বিকাশে পরিশোধ করেছিলাম।

বাসায় যাওয়ার প্রায় ২ ঘণ্টা পর একটা দরকারে পার্স খুঁজতে গিয়ে মনে হলো বাসায় আমি পার্সটি খুঁজে পাচ্ছি না। অনেকক্ষণ খোঁজাখুঁজির পর মনে হলো, হয়তো সিএনজিতে ফেলে আসতে পারি। রাইড শেয়ারিং অ্যাপ ওভাইয়ের মাধ্যমে সিএনজি ভাড়া করায় সিএনজি চালকের নম্বরটা মোবাইলে ছিল। তারপর তাকে কল করলাম। তখন সিএনজি চালক (হেলাল) কলটা ধরেই বললেন, ‌‘ম্যাম আপনার পার্সটি আমি রেখে দিয়েছি। কিন্তু কোনটা আপনার মোবাইল নম্বর সেটা খুঁজে পাইনি, তাই আপনাকে কল করতে পারিনি।’

তিনি বলেন, একদিন পরে সন্ধ্যায় উনি (সিএনজি চালক) আমার বাসার নিচে এসে পার্সটি ফেরত দিয়ে যায়।

সিএনজি চালক মোহাম্মদ হেলাল ঢাকা পোস্টকে বলেন, আমি আমার দায়িত্বটুকু পালন করেছি। যার সম্পদ আমি তাকে ফেরত দিতে পেরেছি, এটাই আমার কাছে সব চেয়ে খুশির বিষয়।

এমএইচএন/ এমএ