রাজধানীর মহাখালীতে অবস্থিত জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালের লিফটে মো. কালাম বেপারী নামে এক ক্যান্সার রোগীর মরদেহ দুই দিন পড়েছিল। আজ (শনিবার) খবর পেয়ে দুদিন পর পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে।

পুলিশ জানায়, পাকস্থলীর ক্যান্সারের চিকিৎসার জন্য হাসপাতালটিতে ভর্তি হয়েছিলেন কালাম। তার বাড়ি বরিশালের গৌরনদী উপজেলার গেরাকুল গ্রামে। এ ঘটনায় তার ছেলে রিয়াদ বেপারী বাদী হয়ে বনানী থানায় একটি অপমৃত্যুর মামলা করেছেন।

শনিবার (১৭ সেপ্টেম্বর) রাতে বনানী থানার অফিসার ইনচার্জ (ওসি) নূরে আজম মিয়া ঢাকা পোস্টকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, খবর পেয়ে দুপুরের দিকে মরদেহটি আমরা উদ্ধার করি। এ ঘটনায় নিহতের ছেলে বাদী হয়ে একটি মামলা করেছেন। মরদেহের ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, গত ১৪ সেপ্টেম্বর ক্যান্সারের চিকিৎসারা জন্য মো. কালাম বেপারীর ছেলে রিয়াদ বেপারী তার বাবাকে হাসপাতালটি ভর্তি করে বাড়ি যান। আজ সকালে রিয়াদ বরিশাল থেকে ফিরে তার বাবাকে আর হাসপাতালের বেডে খুঁজে পাচ্ছিলেন না। পরে রিয়াদ তার বাবার খোঁজে দ্রুত বনানী থানা পুলিশকে বিষয়টি জানান।

পুলিশ এসে হাসপাতালের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে দেখে, গত বৃহস্পতিবার সকাল ৭টা ৩২ মিনিটে কালাম নিচে নামার জন্য ৯ তলায় লিফটের বোতামে চাপ দেন। লিফট আসার পর তিনি দরজা খুলে উঠতে গেলে নিচে পড়ে যান। পরে আজ রিয়াদ লিফটের গর্তে গিয়ে শনাক্ত করলে পুলিশ কালামের মরদেহ উদ্ধার করে।

এ ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষের দায় আছে বলে নিহতের পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হচ্ছে।

এমএসি/আরএইচ