রাজধানীর রমনা পার্ক লেকে প্রতিবারের মতো এবারও বিলিভার্স এ্যাংলার বিডির উদ্যোগে সৌখিন মাছ শিকারীদের জন্য বিভিন্ন ধরনের দেশি মাছ অবমুক্ত করা হয়েছে। শনিবার (২৭ আগস্ট) বিকেলে এ মৎস্য অবমুক্ত করা হয়।

মৎস্য অবমুক্তকরণের সময় উপস্থিত ছিলেন জাতীয় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকার।

গৃহায়ন ও গণপূর্ত সচিব বলেন, দেশের সব লেকগুলোর আরও সৌন্দর্য বৃদ্ধি করতে হবে। জাতীয় গৃহায়নের অধীনে বাংলাদেশে যত পার্ক এবং লেক আছে সব লেকের মাটি খনন ও পরিচর্চা করে যাচ্ছি। উত্তরা এবং পূর্বাচলে সব পার্কেই আমরা পরিচর্চার কাজ করছি। একই সঙ্গে লেকে মাছ অবমুক্ত করছি। 

তিনি আরও বলেন, লেকপাড়ে বিভিন্ন ধরনের গাছ লাগানো হবে। যাতে মা-বাবার সঙ্গে শিশুরা পার্কে আসলে স্বাচ্ছন্দ বোধ করে, খেলাধুলা করতে পারে এবং শিশুরা যেন গাছ চিনতে পারে তার জন্য ব্যবস্থা করা হবে। এছাড়া চিত্ত বিনোদনের জন্য সবুজায়ন করা হবে। 

মৎস্য অবমুক্তকরণে দি ডেইলি মর্নিং ভয়েজের সম্পাদক ও প্রকাশক মো. রিপন তরফদার নিয়ামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন এ.ইউ. আহম্মেদ মিঠু। সার্বিক সহযোগিতা এবং তত্ত্বাবধানে ছিলেন ভোরের সাথী রমনার সভাপতি এয়াকুব আলী এবং সাধারণ সম্পাদক মোতাহার হোসেন, আজিজুল বারী শিপু এবং ভোরের সাথী রমনার সকল সদস্য ও বিলিভার্স এ্যাংলার বিডির সদস্যরা।

আইবি/এমএ