রাজধানীর ডেমরায় অভিযান চালিয়ে তিন নারী মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা উত্তরা বিভাগ। তারা কক্সবাজার থেকে ইয়াবা নিয়ে ঢাকায় এসেছিলেন।

শনিবার সন্ধ্যায় তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারদের মধ্যে রয়েছেন, মোছা. তৈয়বা ও মোছা. ইয়াসমিন, আরেকজন প্রাপ্তবয়স্ক নয়। তারা তিনজনই কক্সবাজার জেলার বাসিন্দা।

অভিযানে নেতৃত্ব দেওয়া গোয়েন্দা উত্তরা বিভাগের সহকারী পুলিশ কমিশনার শাহিদুল ইসলাম বলেন, তিন মাদক কারবারি ডেমরার গলাকাটা ব্রিজ এলাকায় অবস্থান করছেন- এমন তথ্যের ভিত্তিতে গোয়েন্দা উত্তরা বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম অভিযান চালায়। শনিবার সন্ধ্যায় ওই এলাকা থেকে তিনজনকে গ্রেপ্তার করা হয়।

জিজ্ঞাসাবাদে জানা গেছে, তারা পাকস্থলিতে ইয়াবা নিয়ে কক্সবাজার থেকে ঢাকায় এসেছেন। পরে তাদের গ্রেপ্তার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এনে পাকস্থলী থেকে ১ হাজার ৫০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।
 
সহকারী পুলিশ কমিশনার শাহিদুল ইসলাম বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাররা জানিয়েছেন, সীমান্তবর্তী জেলা কক্সবাজার থেকে ইয়াবা কিনে পলিথিন ও স্কচটেপ দিয়ে ছোট ছোট বলের মত তৈরি করে পেটের পাকস্থলীতে নিয়ে ঢাকায় আসতেন। 

পরে তা অপসারণ করে ঢাকায় বিভিন্ন মাদক ব্যবসায়ীদের কাছে বিক্রয় করতেন। শাহবাগ থানায় মাদক আইনে দায়ের করা মামলায় আজ (রোববার) তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।

জেইউ/আরএইচ