রেলওয়ের রানিং স্টাফ (চালক-গার্ড) ও শ্রমিক-কর্মচারীরা অঘোষিত ধর্মঘট প্রত্যাহার করেছেন। এ কর্মসূচি প্রত্যাহারের পর থেকে সারা দেশ ও কমলাপুর থেকে ট্রেন চলাচল শুরু হয়েছে।

সাড়ে সাত ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকার পর বুধবার (১৩ এপ্রিল) দুপুর ১টা ৩৫ মিনিটে কমলাপুর রেল স্টেশনের দুই নম্বর প্লাটফর্ম থেকে পারাবত এক্সপ্রেস ট্রেনটি সিলেটের উদ্দেশ্যে ছেড়ে যায়।

তবে ট্রেন ধর্মঘটের ফলে কমলাপুর থেকে ১৮টি ট্রেন সময় মত ছাড়তে পারেনি। ফলে এসব ট্রেনের যাত্রীদের চাহিদা অনুসারে, টিকিটের টাকা ফেরত দেয় রেলওয়ে কর্তৃপক্ষ। কমলাপুর রেলস্টেশন সূত্রে এ তথ্য জানা যায়।

এর আগে বুধবার সকাল ৬টা থেকে ট্রেন চলাচল বন্ধ হয়। দুপুর ১২টায় কমলাপুর রেলস্টেশনের পরিস্থিতি দেখতে ও আন্দোলনরতদের কথা শুনতে সেখানে যান রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। তিনি রেলওয়ে রানিং স্টাফ ও কর্মচারীদের বেতন-ভাতা বাড়ানোর দাবি বাস্তবায়নের আশ্বাস দেন। তারপর ট্রেন ধর্মঘট প্রত্যাহার করে নেন রেলওয়ের রানিং স্টাফরা।

কমলাপুর রেলস্টেশনের ব্যবস্থাপক মো. মাসুদ সারওয়ার গণমাধ্যমকে বলেন, সকাল ৬টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত ১৮টি ট্রেনের সময়সূচির বিপর্যয় ঘটে। এসব ট্রেনের টিকিটের দাম যাত্রীদের ফেরত দেওয়া হয়।

পিএসএডি/আইএসএইচ