বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) যন্ত্রকৌশল বিভাগের শিক্ষার্থী তারেক মুহাম্মদ ইফতেখার গত তিন দিন ধরে নিখোঁজ রয়েছেন। 

সোমবার বিকেলে ড. এম. এ. রশীদ হল থেকে বাড্ডায় মেজো ভাইয়ের বাসায় যাওয়ার উদ্দেশে বের হন তিনি। কিন্তু সেদিন ভাইয়ের বাসায় আর যাননি। হল ছেড়ে বের হওয়ার পর থেকে তার ফোন নম্বরটিও বন্ধ রয়েছে। 

পরিবারের সদস্য, স্বজন ও বন্ধুরা তারেককে নানা জায়গায় খুঁজেছেন, কিন্তু কোনো সন্ধান পাননি। বুধবার নিখোঁজ শিক্ষার্থী তারেকের বড় ভাই আবুল কালাম ডিএমপির চকবাজার থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। 

জিডিতে আবুল কালাম বলেন, গত ১৪ মার্চ বিকেল চারটার দিকে হল থেকে বের হন তারেক। কিন্তু তিনি ওইদিন ভাইয়ের বাসায় যাননি। পরদিনও না যাওয়ায় মেজো ভাই মুহাম্মদ ইরফান তার নম্বরে কল করেন। নম্বরটি বন্ধ পেয়ে আত্মীয় স্বজন, বন্ধুদের কাছে খোঁজ নেন। কোথাও তারেকের সন্ধান পাওয়া যায়নি।

এ বিষয়ে নিখোঁজের ভাই আবুল কালামের সঙ্গে কথা বললে তিনি জানান, নিখোঁজের আগের দিন তারেকের সঙ্গে তার স্বাভাবিক কথা হয়। এ সময় তিনি তার ভাইয়ের কাছে মায়ের খোঁজ খবর নেন। এর পর আর কথা হয়নি। মেজো ভাইয়ের বাসায় যাওয়ার কথা থাকলেও তারেক সেখানে যায়নি।  

জিডি তদন্তের দায়িত্বে থাকা চকবাজার থানার উপ পরিদর্শক মো. নুরুদ্দিন বলেন, হল থেকে তারেকের বের হওয়ার সিসিটিভি ফুটেজ দেখেছি। ফুটেজে দেখা গেছে তিনি একাই বের হয়েছেন। কিন্তু হল থেকে বের হয়ে তিনি কোন দিকে গিয়েছেন তা স্পষ্ট নয়। আমরা বিভিন্ন উপায় বের করে তার সন্ধান পাওয়ার চেষ্টা করছি।

তিনি আরও বলেন, নিখোঁজের হাতে থাকা মোবাইল ফোনটি ডায়ভার্ট করা ছিল। আমরা সর্বাত্মক চেষ্টা করছি তার অবস্থান সম্পর্কে জানার।

এমএসি/আরএইচ