রাজধানীর আদাবর থানার শনিরবিল হাউজিংয়ের প্রেম গলিতে দুই শিশুর শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে দুলাভাই আলাউদ্দিনের বিরুদ্ধে। মঙ্গলবার (১৫ মার্চ) দুপুরে এ ঘটনা ঘটে। 

ঘটনার পর দুই শিশুকে উদ্ধার করে প্রথমে সোহরাওয়ার্দী হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জরুরি বিভাগে ভর্তি করা হয়েছে। দগ্ধ শিশুরা হলো : মিতু (৮) ও বাপ্পি (৫)।

বিষয়টি নিশ্চিত করেছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন।

তিনি বলেন, আদাবর থেকে দগ্ধ অবস্থায় দুই শিশুকে জরুরি বিভাগে আনা হয়েছে। এদের মধ্যে শিশু মিতুর শরীরের ৯৮ শতাংশ দগ্ধ হয়েছে এবং তার ছোট ভাই বাপ্পির শরীরের ৮ শতাংশ দগ্ধ হয়েছে। মিতুর অবস্থা আশঙ্কাজনক, জরুরি বিভাগে তার চিকিৎসা চলছে। 

বাড়ির মালিক আব্দুল মালেক ঢাকা পোস্টকে বলেন, আমি বাইরে ছিলাম, খবর পেয়ে বাসায় গিয়ে দগ্ধ অবস্থায় দুই শিশুকে প্রথমে সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে যাই। সেখান থেকে তাদের শেখ হাসিনা বার্নে রেফার্ড করা হয়। বর্তমানে তারা দুজনেই শেখ হাসিনা বার্নে চিকিৎসাধীন। মিতুর অবস্থা ভালো নয়।

তিনি বলেন, দগ্ধ শিশু বাপ্পি আমাকে জানিয়েছে, তার দুলাভাই আলাউদ্দিন দুই ভাই-বোনের শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। পরে তারা চিৎকার করে রাস্তায় বেরিয়ে আসে। আমি জানতে পেরেছি দগ্ধ মিতু ও বাপ্পি তাদের বোন মৌয়ের বাসায় বেড়াতে এসেছিল। তার বাবা-মা গ্রামের বাড়ি থাকেন বলে জানতে পেরেছি। তবে কী কারণে তাদের দুলাভাই আগুন ধরিয়ে দিয়েছে সে বিষয়ে কোনো কিছু জানতে পারিনি।

আব্দুল মালেক বলেন, ওই শিশুদের বোন বাসা বাড়িতে কাজ করেন। আর তার স্বামী আলাউদ্দিন পেশায় রিকশাচালক। ঘটনার সময় শিশুদের বোন মৌ বাসায় ছিলেন না। 

এ বিষয়ে আদাবর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহিনুজ্জামান ঢাকা পোস্টকে বলেন, দুই শিশু দগ্ধ হওয়ার  খবর পেয়েছি। আমরা শুনেছি শিশুদের দুলাভাই তাদের শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দিয়েছেন। আমরা বিষয়টি তদন্ত করছি পরে বিস্তারিত জানানো হবে।

এসএএ/এসকেডি