ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগের সামনের ফুটপাতে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ফুটপাত দখল করে থাকা বেশ কয়েকটি খাবার হোটেল গুঁড়িয়ে দেওয়া হয়।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) বিকেল ৫টায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সিনিয়র সহকারী সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিফা খান।

তিনি ঢাকা পোস্টকে বলেন, এর আগেও আমরা অনেকবার এখানে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছি। ব্যবসায়ীদের বারবার সতর্ক করা হয়েছে। কিন্তু তারা এ বিষয়টি আমলে নেয় না। মেয়রের নির্দেশে আমরা আজ এখানে উচ্ছেদ অভিযান পরিচালনা করি। এ ফুটপাতে যেন মানুষ অবাধে চলাফেরা করতে পারে সেটা নিশ্চিত করতে কাজ করছি। এ ফুটপাত যেন হকারমুক্ত থাকে সে জন্য আমরা উচ্ছেদ অভিযান পরিচালনা করছি। অভিযানে বেশ কিছু হোটেল গুড়িয়ে দেওয়া হয়েছে। 

তিনি আরও বলেন, এখানে হাজার হাজার রোগী প্রতিদিন চিকিৎসা নিতে আসেন। কিন্তু অসাধু ব্যবসায়ীরা ফুটপাত দখল করে ব্যবসা করছেন। এতে রোগীদের চরম ভোগান্তি হয়। আজ আমরা ব্যবসায়ীদের আবারও সতর্ক করেছি। এর ব্যত্যয় ঘটলে পরবর্তীতে আইন অনুযায়ী সর্বোচ্চ শাস্তি দেওয়া হবে। 

এসএএ/এসকেডি