রাজধানীর শান্তি নগরের চামেলীবাগের বাসা থেকে ঝুলন্ত অবস্থায় সাংবাদিক সীমান্ত খোকনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তিনি বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভির বার্তা সম্পাদক ছিলেন। পুলিশ বলছে, বিষণ্ণতা থেকে আত্মহত্যার পথ বেছে নেন এ সাংবাদিক।

মঙ্গলবার (১ অক্টোবর) দুপুরে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। রাতে পল্টন থানার অফিসার ইনচার্জ (ওসি) নাসিরুল আমীন এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, সাংবাদিক সীমান্ত খোকন আত্মহত্যা করেছেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে— তিনি বিষণ্ণতা থেকে আত্মহত্যার পথ বেছে নেন। তার মরদেহের সুরতহাল সম্পন্ন হয়েছে, ময়নাতদন্তের জন্য এখন ঢাকা মেডিকেল কলেজের মর্গে রাখা হয়েছে। 

সীমান্ত খোকন জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটির সদস্য এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সাংস্কৃতিক সম্পাদক। তার গ্রামের বাড়ি কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার দামিহা ইউনিয়নে। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েকে নিয়ে ওই বাসায় থাকতেন।

আগামীকাল বুধবার (২ অক্টোবর) সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবে এবং বেলা পৌনে ১১টায় ডিআরইউ চত্বরে তার জানাজা অনুষ্ঠিত হবে। পরে তার কর্মস্থল এনটিভিতে শ্রদ্ধা জানানো হবে। এরপর তার গ্রামের বাড়িতে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

এমএসি/এমজে