জাতীয় প্রেস ক্লাবে রকমারি দেশি ফল নিয়ে ফল উৎসব ও জমকালো বাউল গানের আসর অনুষ্ঠিত হয়েছে। এতে অংশ নেন ক্লাবের সদস্য ও তাদের পরিবারের সদস্যরা। আয়োজনে ছিল প্রায় ৪০ ধরনের ফল।

শনিবার (১৩ জুলাই) জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ফল উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী নাহিদ ইজাহার খান। আরও উপস্থিত ছিলে জাতীয় প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক শ্যামল দত্ত। অনুষ্ঠান সঞ্চালনা করেন ক্লাবের ব্যবস্থাপনা কমিটির সদস্য ও সাংস্কৃতিক উপ-কমিটির আহ্বায়ক সীমান্ত খোকন।

ফল উৎসবে গান পরিবেশন করেন দেশের জনপ্রিয় বাউল শিল্পী রাফি তালুকদার, ফারহানা পারভীন, সাবরিনা নওশীন টুশী, সমীর বাউল, সরদার হীরক রাজা, মৌসুমী ইকবাল, বিপাশা পারভীন ও বাউলা গ্রুপ।

অনুষ্ঠানে জাতীয় প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি হাসান হাফিজ, যুগ্ম সম্পাদক মো. আশরাফ আলী, কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী, ব্যবস্থাপনা কমিটি সদস্য ফরিদ হোসেন, কাজী রওনাক হোসেন, শাহনাজ সিদ্দীকি সোমা, কল্যাণ সাহা, শাহনাজ বেগম পলি, জুলহাস আলম, মোহাম্মদ মোমিন হোসেন ও ক্লাবের সিনিয়র সদস্যরা সপরিবারে উপস্থিত ছিলেন।

উৎসবে দেশি ফলের মধ্যে ছিল আম্রপালি, জাম্বুরা, কলা, কামরাঙা, আমলকী, আমড়া, পেঁপে, কাঁঠাল, আনারস, অরবড়ই, পেয়ারা, করমচা, লটকন, ড্রাগন, ডেউয়া, টিপা, জামরুল, তাল, আপেল, লিচু, কাঠ লিচু, হাঁড়ি ভাঙ্গা, বিলাতি গাব, জাম, ফজলি আম, সফেদা, তরমুজ ও বাঙ্গি।

সকাল থেকে দুপুর পর্যন্ত ফল উৎসব ও বাউল গান উপভোগ করেন ক্লাব সদস্য ও তাদের পরিবারের সদস্যরা।

এমএইচএন/এসএসএইচ