মাহমুদুল আসাদ রাসেল রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক / ছবি : সংগৃহীত

পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে মারধরের শিকার হয়েছেন দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার রফিকুল ইসলাম। 

সোমবার (৮ জুলাই) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এ ঘটনা ঘটে। অভিযুক্ত মাহমুদুল আসাদ রাসেল রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। 

ভুক্তভোগী সাংবাদিক ও প্রত্যক্ষদর্শীরা জানান, নিয়মিত কর্মসূচির অংশ হিসেবে সোমবার দলীয় সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রফিকুল ইসলাম সংবাদ সংগ্রহের জন্য সেখানে যান। সম্মেলন শেষে সরকারের গুরুত্বপূর্ণ পাঁচ মন্ত্রী-প্রতিমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন ওবায়দুল কাদের। বৈঠক শেষে বের হওয়ার সময় এক প্রতিমন্ত্রীর সঙ্গে কথা বলার চেষ্টা করেন রফিকুল। 

এ সময় সাংবাদিকের ওপর অতর্কিত হামলা করেন রাসেল এবং তার সঙ্গে থাকা লোকজন। তারা উপর্যুপরি কিল-ঘুষি দিতে থাকেন। এ সময় উপস্থিত কয়েকজন সাংবাদিক এ ঘটনার প্রতিবাদ জানান। পরে আওয়ামী লীগের এক কেন্দ্রীয় নেতা এগিয়ে আসার পরে রাসেল তার লোকজন নিয়ে সরে পড়েন।

জানা গেছে, ধানমন্ডির কার্যালয়ে সারা দেশে থকে আসা নেতাকর্মী এমনকি অনেক দলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গেও দুর্ব্যবহার করেন রাসেল। আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ের কর্মরতরাও তার ওপর নানা কারণে ক্ষুব্ধ। 

দলীয় সভানেত্রীর কার্যালয়ে সাংবাদিকদের ওপর হামলার প্রসঙ্গে সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এ প্রতিবেদককে দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেন। পরে দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়ার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, দলীয় সভানেত্রীর কার্যালয়ে সাংবাদিকদের ওপর হামলার ঘটনা মেনে নেওয়া যায় না। ভুক্তভোগী সাংবাদিক মামলা করতে পারেন। 

এ প্রসঙ্গে অভিযুক্ত রাসেল বলেন, সাংবাদিক রফিকুলের সাথে যা হয়েছিল... পরে আমরা সবাই একসঙ্গে চা পান করেছি। বিষয়টি সমাধান হয়েছে।

এ ব্যাপারে ভুক্তভোগী সাংবাদিক রফিকুল বলেন, অফিসের সিনিয়রদের সঙ্গে কথা বলে আইনি পদক্ষেপ নেব।

এমএসআই/কেএ