ছয় দফা দাবি বাস্তবায়নে পত্রিকা মালিকদের ১৫ ডিসেম্বর পর্যন্ত আল্টিমেটাম দিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)। এ সময়ের মধ্যে দাবি আদায় না হলে কঠোর কর্মসূচির ঘোষণার হুঁশিয়ারি দিয়েছে সংগঠনটি।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে ওয়েজবোর্ড রোয়েদাদ অনুযায়ী বেতন-ভাতা, নিয়মিত ইনক্রিমেন্ট, মহার্ঘভাতা ও চাকরি শেষে ন্যায্য পাওনা থেকে সাংবাদিকদের বঞ্চিত করা, নিয়োগপত্র না দেওয়া ও পরিকল্পিতভাবে ট্রেড ইউনিয়ন কার্যক্রমে প্রতিবন্ধকতা সৃষ্টির প্রতিবাদে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে সংগঠনটির নেতারা এ হুঁশিয়ারি দেন।

সভাপতির বক্তব্যে সিইউজের সভাপতি তপন চক্রবর্তী বলেন, সাংবাদিকদের অধিকার আদায়ে ছয় দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে ও পরিকল্পিতভাবে ট্রেড ইউনিয়ন কার্যক্রমে প্রতিবন্ধকতা সৃষ্টির প্রতিবাদে আমরা আন্দোলনে নেমেছি। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত এই আন্দোলন থেকে আমরা পিছপা হব না। আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে যদি চট্টগ্রামের সংবাদপত্র মালিকরা আমাদের দাবি মেনে না নেন তাহলে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করব। 

তপন চক্রবর্তী চট্টগ্রাম জেলা প্রশাসকের উদ্দেশে বলেন, চট্টগ্রামের জেলা প্রশাসক আপনি চাইলে সাংবাদিকদের ন্যায্য অধিকার খর্ব করা পত্রিকার ডিক্লারেশন আপনি বাতিল করতে পারেন।

সিইউজের সভাপতি তপন চক্রবর্তীর সভাপতিত্বে যুগ্ম সম্পাদক সাইদুল ইসলামের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি আলী আব্বাস, সিইউজের সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, সিইউজের সাবেক সভাপতি মোস্তাক আহমদ ও নাজিমুদ্দীন শ্যামল, সিইউজের সিনিয়র সহ-সভাপতি রুবেল খান, সাবেক সিনিয়র সহ-সভাপতি রতন কান্তি দেবাশীষ, সাবেক যুগ্ম-সম্পাদক সবুর শুভ, সিইউজের অর্থ সম্পাদক মো. মুজাহিদুল ইসলাম, সিইউজের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ মহরম হোসাইন, প্রচার ও প্রকাশনা সম্পাদক সরওয়ার কামাল, সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক আহমেদ কুতুব, কার্যনির্বাহী সদস্য আলাউদ্দিন হোসেন দুলাল, দৈনিক সুপ্রভাত বাংলাদেশ ইউনিট চিফ স ম ইব্রাহিম, প্রতিনিধি ইউনিট চিফ সরওয়ারুল আলম সোহেল, টিভি ইউনিট চিফ মো. তৌহিদুল আলম ও ডেপুটি ইউনিট চিফ দীপঙ্কর দাশ। 

সমাবেশে উপস্থিত ছিলেন সিইউজের সাবেক সভাপতি এম. নাসিরুল হক, সাবেক সাধারণ সম্পাদক আসিফ সিরাজ ও নির্মল চন্দ্র দাশ, সিইউজের সহ-সভাপতি অনিন্দ্য টিটো, দৈনিক পূর্বকোণ ইউনিট চিফ মিহরাজ রায়হান, দৈনিক পূর্বদেশ ইউনিট চিফ জীবক বড়ুয়া, দৈনিক পূর্বকোণ ইউনিটের ডেপুটি চিফ নাজিম উদ্দিন ও প্রতিনিধি ইউনিটের ডেপুটি চিফ ওমর ফারুক।

এমআর/এসকেডি