প্রকাশিত হয়েছে বাংলাদেশ ইসলামি লেখক ফোরামের সভাপতি নন্দিত লেখক কবি মুনীরুল ইসলাম রচিত আউলিয়া সিরিজের ৫টি বই। বইগুলো প্রকাশ করেছে দেশের প্রাচীন প্রকাশনা প্রতিষ্ঠান নাদিয়াতুল কুরআন প্রকাশনী।

চমৎকার শিরোনামের বইগুলো হলো :

১. আল্লাহর নামে লিখল চিঠি
২. সোনা হলো খড়ির বোঝা
৩. দিরহাম পড়ে আকাশ থেকে
৪. বালক ওলিদের অবাক কাণ্ড
৫. বাঘের পিঠে আল্লাহর ওলি

যুগে যুগে আল্লাহর ওলিদের আগমন মানবজাতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। তারা আল্লাহর বাণী প্রচার করেছেন, মানবতার নৈতিক ও আধ্যাত্মিক উন্নয়ন করেছেন এবং মানুষের জীবনে সত্য ও ন্যায়ের পথ প্রদর্শন করেছেন।

আল্লাহর ওলিদের জীবন জানতে গল্পে গল্পে আউলিয়া সিরিজ

বিভিন্ন সময় শত শত সুফি-দরবেশ, পীর-আউলিয়া এবং তাদের অনুসারী শিষ্যগণ ভারত উপমহাদেশে আগমন করেন। ইসলাম প্রচারের জন্য বিভিন্ন শহর ও গ্রামাঞ্চলে ছড়িয়ে পড়েন। 

মুসলমানদের মানসিক ও নৈতিক উন্নতি সাধনে সুফি-সাধকদের কৃতিত্ব ছিল মুসলিম সেনাপতি ও শাসকদের থেকে বেশি স্থায়ী ও কার্যকর। তাদের ধর্মীয় অনুরাগ ও ধর্ম প্রচারের আগ্রহ সাধারণ মানুষকে গভীরভাবে প্রভাবিত করে এবং ইসলামের প্রতি আকৃষ্ট করে তোলে। তাদের থেকে বিভিন্ন সময় অনেক অলৌকিকতাও প্রকাশ পায়।
 
কোরআন কারিমে আউলিয়া কেরামের অলৌকিক কর্মকেও আয়াত বা নিদর্শন বলা হয়েছে। ইমাম আজম আবু হানিফা রহমাতুল্লাহি আলাইহি বলেছেন, ‘ওলিদের অলৌকিকতা সত্য।’

যদি কোনো নেককার মুমিন মুত্তাকি মানুষ থেকে কোনো অলৌকিক কাজ প্রকাশ পায়, তাহলে একে আল্লাহর পক্ষ থেকে প্রদত্ত মোজেজা বলে বুঝতে হবে এবং সত্য বলে বিশ্বাস করতে হবে। সেগুলো অস্বীকার করা বা অসম্ভব বলে উড়িয়ে দেওয়া মুতাজিলি ও অন্যান্য বিভ্রান্ত সম্প্রদায়ের আকিদা। কোরআন কারিমের বিভিন্ন স্থানে নবী-রাসুল ছাড়াও অন্যান্য মুমিন মুত্তাকি মানুষের অলৌকিক কর্মের কথা উল্লেখ করা হয়েছে। বিভিন্ন হাদিসে এমন অনেক মোজেজার কথা উল্লেখ করা হয়েছে।
 
পূর্ববর্তী আউলিয়া কেরামের অলৌকিক ঘটনা, তাদের বেড়ে ওঠা, জীবন যাপন, ছোট-বড়দের প্রতি স্নেহ-শ্রদ্ধা, ইবাদত-বন্দেগি, ঈমান ও ইসলামের জন্য ত্যাগ-সাধনা পরবর্তী প্রজন্মের জন্য অনুকরণীয় আদর্শ হতে পারে। 
 
সেদিক বিবেচনায় বরিত লেখক, বাংলাদেশ ইসলামি লেখক ফোরামের সভাপতি, নন্দিত লেখক কবি মাওলানা মুনীরুল ইসলাম ‘আউলিয়া সিরিজ’-এর পাঁচটি বই লিখেছেন। প্রতিটি বইয়ে বিভিন্ন ওলির উল্লিখিত বিষয়গুলো গল্পে গল্পে চমৎকার মুনশিয়ানার সঙ্গে তুলে এনেছেন। আউলিয়া সিরিজের এই বইগুলো পাঠে সন্তানদের চারিত্রিক দেউলিয়াত্ব থেকে রক্ষা করবে বলে আমাদের বিশ্বাস।
 

সিরিজ : আউলিয়া সিরিজ [৫টি বই]
লেখক : মুনীরুল ইসলাম
প্রকাশক : নাদিয়াতুল কুরআন প্রকাশনী
প্রকাশকাল : আগস্ট ২০২৪
প্রচ্ছদ : হাশেম আলী
পৃষ্ঠা : ৮০ [প্রতি বই]
মুদ্রিত মূল্য : ১৩০ টাকা [প্রতি বই]