ব্রেকআপ কঠিন। যে ব্যক্তি একবার হৃদয়ের কাছাকাছি ছিল তার থেকে আলাদা হওয়া বেদনাদায়ক এবং তা সামলে চলে সত্যিই কষ্টকর হতে পারে। তবে সম্পর্ক ভেঙে যাওয়ার পর ঘুমহীন রাত কাটানো এবং বেদনাদায়ক আবেগ খুবই সাধারণ। তাকে ছাড়া দিন এবং রাতগুলো অনেক বড় বলে মনে হতে পারে। তবে একবার সেখান থেকে বেরিয়ে এসে স্বাভাবিকতার দিকে চলে গেলে, অতীতকে পেছনে রাখা গুরুত্বপূর্ণ।এর মধ্যে এমন জিনিস, উপহার বা বস্তু থেকে মুক্তি পাওয়া জরুরি যা আপনাকে আপনার প্রাক্তনের কথা মনে করিয়ে দিতে পারে এবং আপনার জন্য তাকে ভুলে থাকা কঠিন করে তুলতে পারে।

কেন ফেলে দেবেন

ব্রেকআপের পরে, সব ভুলে এগিয়ে যাওয়ার জন্য আপনার সময় এবং স্পেসের প্রয়োজন হবে। আপনার প্রাক্তনের উপহার এবং জিনিসপত্র আপনাকে আটকে রাখতে পারে। উপহার বা জিনিসপত্র আপনার আবেগের সঙ্গে ঘনিষ্ঠভাবে আবদ্ধ, যা সম্পর্কের বিশদ বিবরণ স্মরণ করানোর পাশাপাশি আপনার নিরাময় প্রক্রিয়াকে ব্যাহত করতে পারে। আপনার প্রাক্তনের দেওয়া জিনিসপত্র নিজের কাছে রাখলে তা আপনাকে এগিয়ে যাওয়া থেকে আটকাতে পারে।

ব্যথা মুক্ত করতে সাহায্য করে

আপনার প্রাক্তনের জিনিসপত্র এবং উপহার থেকে মুক্তি পাওয়ার বিষয়টি থেরাপিউটিক হতে পারে। ব্রেকআপের ফলে সৃষ্ট ক্ষোভ এবং বিরক্তি থাকতে পারে। কিন্তু আপনি যদি আপনার প্রাক্তনের জিনিসপত্র ফেলে দেন তবে তা আপনাকে শান্ত করতে সাহায্য করতে পারে। এটি আসলে একটি থেরাপিউটিক প্রক্রিয়া হতে পারে কারণ আপনি স্মৃতিগুলিকে ছেড়ে দিচ্ছেন, নতুন শুরুর জন্য জায়গা তৈরি করছেন।

নিজের যত্ন নেওয়া

এগিয়ে যাওয়া কঠিন হতে পারে, তবে এটি আপনার ব্যক্তিগত বৃদ্ধি এবং যত্নের জন্যও গুরুত্বপূর্ণ। আপনি যদি কারও কাছে দীর্ঘ সময়ের জন্য আটকা পড়ে থাকেন তবে তা আপনার আত্মসম্মানের ক্ষতি করতে পারে। আপনার প্রাক্তনের জিনিসপত্র ফেলে দিলে তা আপনাকে নিজের প্রতি আরও যত্নশীল হতে শেখাবে।

ক্ষমা

আপনি যদি এগিয়ে যেতে চান, ক্ষমা করুন এবং ভুলে যান। প্রাক্তনের জিনিসপত্র থেকে মুক্তি পাওয়া আপনাকে এগিয়ে যেতে সাহায্য করতে পারে। কোনো ক্ষোভ এবং বিরক্তি না রেখে প্রাক্তনকে ভুলে যেতে এবং ক্ষমা করতে পারেন এবং আনন্দের সঙ্গে এগিয়ে যেতে পারেন।

নতুন শুরু

নতুন সূচনা করার জন্য, অতীতকে ছেড়ে দেওয়া গুরুত্বপূর্ণ, ঠিক যেমন আপনি অপ্রয়োজনীয় জামাকাপড় বা বস্তু ফেলে দেন, যেগুলো আর আপনার জন্য প্রয়োজনীয় নয়। এটি আপনাকে আপনার বর্তমানের দিকে মনোযোগ দিতে সহায়তা করবে।

এইচএন