‘এক কাপ কফির সঙ্গে সবচেয়ে ভালো কী যায়? আরেক কাপ কফি!’‌‌- মার্কিন গায়ক ও অভিনেতা হেনরি রোলিন্সের এই উক্তি যেন কফিপ্রেমীদের জন্য যথার্থ। কফির জাদুতে মুগ্ধ মানুষেরা কেবল এক কাপ কফিতে সন্তুষ্ট থাকেন না; তাদের মন চায় আরও এক কাপ। যদিও আমাদের দেশে চায়ের জনপ্রিয়তা বরাবরই বেশি ছিল, তবে সময়ের সঙ্গে সঙ্গে কফির আবেদনও বেড়েছে। 

আজকের দিন, অর্থাৎ ১ অক্টোবর হলো সেই বিশেষ দিন, যখন বিশ্বের সকল কফিপ্রেমী একসঙ্গে কফি উদযাপন করেন আন্তর্জাতিক কফি দিবস। কফির প্রতি ভালোবাসা ও এর ইতিহাস উদযাপনের এই দিনে আমাদের শহরের বিভিন্ন কফিশপে পাওয়া যাচ্ছে দারুণ সব অফার।

শহরের অনেক কফি হাউস ও ক্যাফে তাদের ক্রেতাদের জন্য আজকের দিনে বিনামূল্যে কফি, বোজো অফার (একটি কিনলে আরেকটি ফ্রি), মূল্যছাড় এবং গেম খেলে কফি জেতার সুযোগ দিচ্ছে। যারা কফিপ্রেমী, তাদের জন্য আজকের দিনটি হবে আনন্দের, কারণ প্রিয়জনের সঙ্গে কফির চুমুকে বিশেষ এই দিনটি উদযাপন করার সুযোগ রয়েছে হাতের নাগালেই। এখন জেনে নেওয়া যাক, কোন কোন কফিশপে আজকের দিনে কী কী অফার দেওয়া হচ্ছে।

নর্থ এন্ড কফি

আজকের দিনে নর্থ এন্ড কফিতে চলছে বিশেষ বোজো অফার। আপনি যদি একটি কফি অর্ডার করেন,
তাহলে সঙ্গীর জন্য আরেকটি কফি নিতে পারবেন বিনা মূল্যে। আপনি চাইলে ভিন্ন স্বাদের কফিও বেছে নিতে পারেন, তবে সেক্ষেত্রে দামের সীমা অবশ্যই মাথায় রাখতে হবে। বিনামূল্যে পাওয়া কফিটি মূল কফির সমান দামের বা কম দামের হতে হবে। উল্লেখযোগ্য বিষয় হল, এই অফার কেবল কফিশপে বসে কফি খাওয়ার ক্ষেত্রে প্রযোজ্য। যারা ঘরে বসে উপভোগ করতে চান, তাদের জন্য এই সুযোগ কার্যকর হবে না। নর্থ এন্ড কফির সব শাখায় আজ সারা দিন এই অফার চলবে।

খানা’স

খানা’স এর কোল্ড কফি বেশ জনপ্রিয়, আর যারা খানা’স-এর কোল্ড কফি খেয়েছেন, তারা এর স্বাদ
ভুলতে পারেন না। কফি দিবসে খানা’স তাদের গ্রাহকদের জন্যও এনেছে একটি বিশেষ অফার- ৯৯ টাকায় একটি কোল্ড কফি কিনলে আরেকটি ফ্রি। এই অফারটি কেবলমাত্র কোল্ড কফির জন্য নয়, সব স্বাদের কফির ক্ষেত্রেই প্রযোজ্য। তাই আজ খানা’স-এ গিয়ে বিনা মূল্যে কফি উপভোগ করার সুযোগ হাতছাড়া করবেন না।

ক্লাউড কফি

ক্লাউড কফিও কফি দিবসে ক্রেতাদের জন্য এনেছে দারুণ একটি অফার। এখানে একটি কফি অর্ডার
করলেই আপনার সঙ্গীর জন্য নিতে পারবেন নিজের পছন্দমতো আরেকটি কফি একেবারে বিনামূল্যে। এই অফারের ক্ষেত্রে কোনো নির্দিষ্ট দামের সীমা নেই, তাই যে কোনো দামের কফি বেছে নিতে পারবেন। সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত সব শাখায় এই অফার চালু থাকবে। যারা বিভিন্ন স্বাদের কফি ভালোবাসেন, তাদের জন্য ক্লাউড কফির এই অফারটি হবে বিশেষ আকর্ষণীয়।

দ্য হোয়াইট ক্যানারি

দ্য হোয়াইট ক্যানারি তাদের গ্রাহকদের জন্য কিছুটা বিভিন্নধর্মী অভিজ্ঞতা এনেছে। আজকের দিনে
তারা ‘স্পিন অ্যান্ড উইন’ গেম আয়োজন করেছে। ক্রেতারা যে কোনো একটি কফি কিনলে স্পিন অ্যান্ড উইন খেলার সুযোগ পাবেন। যেখানে ৫০ শতাংশ পর্যন্ত মূল্যছাড়সহ লাটে, আইসড কফি, আমেরিকানো বিনা মূল্যে জিতে নেওয়ার সুযোগ থাকবে। দ্য হোয়াইট ক্যানারির সব শাখায় এই অফারটি চালু থাকবে, তবে ব্যতিক্রম শুধু মহাখালী শাখা। যারা একটু ভিন্নধর্মী কিছু খুঁজছেন, তারা আজ এই ক্যাফেতে ঢুঁ মারতেই পারেন।

ডেলিফ্রান্স বেকারি অ্যান্ড কফি

যারা কফির সঙ্গে একটু বেকারি আইটেম খেতে পছন্দ করেন, তাদের জন্য ডেলিফ্রান্স বেকারি অ্যান্ড
কফি নিয়ে এসেছে মজার একটি অফার। আজ আপনি যদি কোনো একটি ক্রসাঁ কিনেন, তাহলে বিনা মূল্যে একটি আমেরিকানো বা ক্যাপাচিনো পেতে পারেন। তবে এই অফার শুধু কফি দিবসেই সীমাবদ্ধ নয়, প্রতি রবি থেকে বৃহস্পতিবার পর্যন্ত এ সুযোগ পাবেন। যারা একটু ফ্রেশ বেকারি আইটেম ও কফি একসঙ্গে উপভোগ করতে চান, তাদের জন্য ডেলিফ্রান্স একটি ভালো বিকল্প।

কোল অ্যান্ড কফি

কফিপ্রেমীদের জন্য কোল অ্যান্ড কফি এনেছে ২০ শতাংশ মূল্যছাড়। তবে এই অফারটি কেবল নির্দিষ্ট
গ্রাহকদের জন্য। যদি আপনার কাছে সিটি ম্যাক্স কার্ড থাকে, তাহলে এই কার্ড ব্যবহার করে কফি কিনলে
আপনি পাবেন ২০ শতাংশ ছাড়। এই অফারটি আজ থেকে শুরু করে ১০ অক্টোবর পর্যন্ত চলবে, তাই সময় থাকতে এই বিশেষ সুবিধা নিতে ভুলবেন না।

কফি দিবসের অফারগুলো কেন মিস করা উচিত নয়?

কফি দিবস হলো সেই বিশেষ দিন, যখন কফিপ্রেমীরা তাদের ভালোবাসা উদযাপন করতে পারেন এক কাপ কফির সঙ্গে। এই অফারগুলো কেবলমাত্র ১ অক্টোবর উপলক্ষ্যে, এবং এতে অনেক ক্যাফে দিচ্ছে বিনামূল্যে কফি, মূল্যছাড়, ও গেম খেলে পুরস্কার জেতার সুযোগ। যারা কফি ভালোবাসেন, তাদের জন্য এটি একটি সুবর্ণ সুযোগ। কফি কিনতে গিয়ে আরও একটি ফ্রি পাওয়া অথবা ভালো কোনো ডিল পাওয়ার চেয়ে আনন্দের আর কী হতে পারে?

প্রিয়জনের সঙ্গে একটি কাপ কফি ভাগাভাগি করা শুধু একটি পানীয় উপভোগ করা নয়, বরং এটি হয়ে উঠতে পারে একটি স্মরণীয় মুহূর্ত। তাই আজকের দিনটি উদযাপন করুন, কাছের ক্যাফেতে গিয়ে প্রিয় কফির স্বাদ নিন আর এই বিশেষ অফারগুলোকে কাজে লাগান।

এইচএন