বিয়ের পর পরকীয়ার ঘটনা নতুন নয়। বর্তমান সময়ে পরকীয়া অনেক বেড়ে গেছে। নারী-পুরুষ অন্যের প্রতি আকৃষ্ট হওয়াটাই স্বাভাবিক। কিন্তু এই আকর্ষণ সীমা ছাড়িয়ে গেলে তখনই সমস্যা হয়ে দাঁড়ায়। আর এটার কারণে বেশিরভাগ সংসার ভেঙে যাওয়ার মতো ঘটনা ঘটছে।

পর পুরুষে আসক্ত হয়ে নারীরা অনেক সময় তাদের সঙ্গীকে ছেড়ে চলে যায়। তাই অনেকেরই কৌতূহল যে, বিয়ের পর নারীরা কেন পরকীয়ায় আকৃষ্ট হয়। আসুন জেনে নেই এর পেছনের পাঁচটি গুরুত্বপূর্ণ কারণ।

অতীত

নিজের সম্মতি ছাড়াই অন্য একজনকে বিয়ে করে এমন নারীই পরকীয়ায় বেশি জড়িত। নারী তার প্রথম প্রেমকে ভুলতে পারে না এবং তার অতীতের দিকে ঝুঁকে পড়তে শুরু করে।

বিয়েতে বিরক্ত

নারীরাও তাদের সঙ্গীর কাছ থেকে ভালোবাসা এবং সময় না পাওয়ার কারণে তাদের সম্পর্কের জন্য বিরক্ত হন। যার কারণে যখন অন্য একজন তাকে মনোযোগ দিতে শুরু করেন, তখন সে তার প্রতি আকৃষ্ট হতে শুরু করেন। যার জেরে গড়ে ওঠে অবৈধ প্রেমের সম্পর্ক।

মানসিক একাকীত্ব

যেকোনো সম্পর্কের শক্তি নির্ভর করে তার আবেগগত দিকের ওপর। যদি কোনো ব্যক্তি তার স্ত্রীকে সময় না দেয় বা তার স্ত্রীর সঙ্গে সঠিকভাবে কথা না বলে তাহলে তাদের মধ্যে মনের দূরত্ব বাড়তে থাকে।

প্রতিশোধ

অনেক সময় নারীদেরও তাদের সঙ্গীর কাছ থেকে পাওয়া অসম্মানের প্রতিশোধ নেওয়ার ব্যাপার থাকে। তিনি তার স্বামীকে দেখানোর জন্য এই প্রতিশোধ নেন যে সবসময় কাউকে চাপে রাখতে কেমন লাগে।

প্রয়োজন

অনেক সময় নারীদের অন্য ছেলেদের সঙ্গে সম্পর্ক থাকে কারণ তাদের সঙ্গী তাদের মানসিক, মানসিক পাশাপাশি তাদের শারীরিক চাহিদাগুলো সঠিকভাবে পালন করতে পারে না।

এমএ