বাবা দিবসে বাবার জন্য বিশেষ কোনো আয়োজন করে তাকে চমকে দিতে পারেন। সেজন্য আপনাকে খুব বেশি কিছু করতে হবে না। আপনার সামান্য প্রচেষ্টাই বাবার মনে এক সমুদ্র আনন্দের কারণ হতে পারে। বড় হতে হতে বাবার সঙ্গে আমাদের এক অঘোষিত দূরত্ব তৈরি হয় যেন। ছোটবেলার মতো করে চাইলেই তার কোলে ঝাঁপিয়ে পড়তে পারি না। কিন্তু আমরা যে তাকে আগের মতোই ভালোবাসি একথা মাঝে মাঝে জানান দেওয়া চাই। তারই নিদর্শনস্বরূপ বাবা দিবসে বাবাকে দিতে পারেন এই উপহারগুলো-

বই

বাবা হয়তো বই পড়তে ভালোবাসেন। কখনো কি জিজ্ঞেস করেছেন তার প্রিয় লেখক কে? অথবা কোন ধরনের বই তার বেশি ভালোলাগে? তাই সংগ্রহের বইয়ের দিকে তাকান। নতুন কোনো বই তার কেনা প্রয়োজন কিনা তা জেনে নিতে পারেন। সে অনুযায়ী বই কিনে তাকে উপহার দিতে পারেন। এতেই সে চমকে যাবে। সন্তানের কাছ থেকে পাওয়া যেকোনো উপহারই মা-বাবার জন্য আনন্দজনক। তাই বাবার প্রিয় বই তার হাতে তুলে দিতে পারেন।

ফুল

ফুল পবিত্রতা এবং ভালোবাসার প্রতীক। প্রিয়জনের হাতে ফুল তুলে দেওয়ার মাধ্যমে তাকে অনেক না বলা কথা বলা হয়ে যায়। কতজনকেই তো ফুল দেওয়া হয়, দেওয়া হয় না কেবল বাবাকে। এই বাবা দিবসের উপহার হিসেবে বাবাকে কিনে দিতে পারেন একগুচ্ছ ফুল। ফুলের চেয়ে সুন্দর উপহার কমই আছে। আর এমন উপহার পেলে সবার মনই ভালো হয়ে যায়। বাবার হাতে ফুল দিয়ে দেখুন সে খুশিতে কেমন ঝলমল করছে!

গাছ

গাছ পছন্দ করেন অনেকেই। হতে পারে আপনার বাবা একজন বৃক্ষপ্রেমী মানুষ। তাই বাবা দিবসে উপহার হিসেবে তার জন্য চমৎকার একটি পছন্দ হতে পারে গাছ। তার পছন্দের কোনো গাছ তাকে উপহার হিসেবে দিন। তার শখের বাগানে সদস্যসংখ্যা বাড়িয়ে তুললে নিমিষেই মন ভালো হয়ে যাবে। তাই বাবার মুখে হাসি ফোটাতে এটি হতে পারে অন্যতম উপায়।

কেক

যদিও এখন যেকোনো উৎসবে কেক কাটা বেশ পরিচিত চিত্র। কিন্তু বাবার জন্য কেক খুব কমই আনা হয়, তাই না? এবার বাবা দিবসে বাবার জন্য একটি কেক উপহার দিতে পারেন। অবশ্য বয়সের কারণে মিষ্টি খাবার খাওয়ার ব্যাপারে নিষেধ থাকলে ভিন্ন কথা। তবে এ ধরনের কোনো বাধা না থাকলে তার জন্য পছন্দসই একটি কেক উপহার দিতে পারেন। এই বিশেষ আয়োজন তাকে নিশ্চয়ই চমকে দেবে।

এইচএন