বুড়িগঙ্গায় ‘ময়ূর-২’নামে একটি লঞ্চের ধাক্কায় ‘মর্নিং বার্ড’ লঞ্চের ডুবে যাওয়ার ঘটনায় দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার তারিখ নতুন করে ধার্য করেছেন আদালত। আগামী ৯ মার্চ এই মামলার প্রতিবেদন দিতে বলেছেন ঢাকার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কামরুন্নাহার। 

আজ বুধবার এই মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার দিন ধার্য ছিল। কিন্তু মামলার তদন্ত কর্মকর্তা নৌ পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শহিদুল আলম প্রতিবেদন  জমা না দেওয়ায় আদালত নতুন এই দিন ধার্য করেন।

গত বছরের ২৯ জুন সকালে ঢাকা-চাঁদপুর রুটে ‘ময়ূর-২’ নামে একটি লঞ্চের ধাক্কায় ঢাকা-মুন্সীগঞ্জ রুটের ‘মর্নিং বার্ড’ লঞ্চটি ডুবে যায়। এই ঘটনায় ৩৪ জনের মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় দক্ষিণ কেরানীগঞ্জ থানায় দণ্ডবিধির ২৮০, ৩০৪ (ক), ৪৩৭ ও ৩৪ ধারায় মামলায় ‘ময়ূর-২’ লঞ্চের মালিকসহ ছয় জনকে আসামি করা হয়। 

ওই ঘটনার একটি সিসিটিভি ফুটেজও তখন ছড়িয়ে পড়ে। সেখানে দেখা যায়, কীভাবে ‘ময়ূরের’ এক ধাক্কায় ডুবে য়ায় ‘মর্নিং বার্ড’ লঞ্চটি।

৩৭ সেকেন্ডের ভিডিওতে দেখা যায়, ৯টা ১২মিনিটে ফরাশগঞ্জ ঘাট সংলগ্ন কুমিল্লা ডক এরিয়ায় ঘাট থেকে পেছন দিকে (ব্যাকে) যাচ্ছিল ময়ূর-২। এ সময় পেছনে থাকা মুন্সিগঞ্জ কাঠপট্টি থেকে আসা যাত্রীবোঝাই ‘মর্নিং বার্ড’ এর ওপর উঠে যায় দৈত্যাকার ময়ূর-২। মুহূর্তেই তলিয়ে যায় লঞ্চটি।

টিএইচ/এনএফ