রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় ১৩ বছরের গৃহকর্মী কল্পনাকে নির্যাতনের মামলায় গৃহকর্ত্রী দিনাত জাহান আদরের একদিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (২১ অক্টোবর) মামলার তদন্ত কর্মকর্তা ভাটারা থানার উপ-পরিদর্শক ওবায়দুল হক একদিনের রিমান্ড শেষে তাকে আদালত হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরোবিয়া খানমের আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গতকাল ২০ অক্টোবর তার একদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এর আগে কল্পনাকে নির্যাতনের ঘটনায় তার মা আফিয়া বেগম শনিবার ভাটারা থানায় মামলা করেন।

মামলায় অভিযোগ করা হয়, কল্পনা তিন বছর আগে ২০২১ সালের ১ জুন দিনাত জাহান আদরের বসুন্ধরার বাসায় মাসিক দশ হাজার টাকা বেতনে কাজের বুয়া হিসেবে কাজ শুরু করে। এরপর থেকে দিনাত কল্পনাকে তার মায়ের সঙ্গে দেখা করতে দেয়নি। বিভিন্ন সময়ে আফিয়া বেগম ফোনে মেয়ের সঙ্গে কথা বলতে চাইলেও তা দেওয়া হয়নি। বিবাদীর কাছে তার বাসার ঠিকানা চাইলেও দেওয়া হয়নি। এরপর ১৯ অক্টোবর ভাটারা থানা পুলিশের মাধ্যমে আফিয়া বেগম সংবাদ পান তার মেয়েকে আসামিরা শারীরিকভাবে মারধর করে ও শরীরের বিভিন্ন স্থানে আগুনের ছেঁকা দিয়ে পচা দুর্গন্ধযুক্ত ক্ষত জখম করিয়েছে। পুলিশ তার মেয়েকে উদ্ধার করে দিনাত জাহানকে আটক করে।

আফিয়া বেগমের অভিযোগ, আসামিরা তার মেয়ের মুখে-হাতে-পায়ে, পিঠসহ শরীরের বিভিন্ন স্থানে বেত্রাঘাত ও আগুনের ছেঁকা দিয়ে নির্মম নির্যাতন করেছে। 

এনআর/এমজে