অনলাইন ও সামাজিক মাধ্যমে চটকদার বিজ্ঞাপনের মাধ্যমে ভুয়া হজ প্যাকেজ বিক্রির মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে শেখ মুফতি যোবায়ের গনি নামে এক ব্যক্তিতে জেলে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের বিচারক সাদ্দাম হোসেন এ আদেশ দেন।

মামলার এজাহার থেকে জানা গেছে, ফেসবুক ও অনলাইন পেইজের মাধ্যমে ভিআইপি, সিআইপি, ইকোনমিসহ চটকদার নানা হজ প্যাকেজের বিজ্ঞাপন দেন বসুন্ধরা স্কাই হলিডেজ নামের এক ট্রাভেল এজেন্সির তথাকথিত চেয়ারম্যান শেখ মুফতি যোবায়ের গনি। তার দেওয়া প্রতিশ্রুতির ভিত্তিতে ভিআইপি প্যাকেজ নিয়ে এবছর হজের নির্ধারিত খরচের বাইরে অতিরিক্ত ২৯ লাখ টাকা দেন ৪ জন চিকিৎসক। কিন্তু টাকা নেওয়ার পর প্রতিশ্রুত সেবা না দিয়ে সাধারণ মানের সেবা দেন শেখ মুফতি যোবায়ের গনি।

প্রতারণার শিকার হয়ে তার বিরুদ্ধে গত ১০ জুলাই গুলশান থানায় একটি মামলা দায়ের করেন চিকিৎসকদের পক্ষে ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তি মোহাম্মদ জুবাঈর হোসেন। এই মামলার পরিপ্রেক্ষিতে ৯ অক্টোবর গুলশান এলাকা থেকে অভিযুক্ত শেখ মুফতি যোবায়ের গনিকে গ্রেপ্তার করে গুলশান থানা পুলিশ। পরে ১০ অক্টোবর আসামিকে আদালতে প্রেরণ করে পুলিশ তিনদিনের রিমান্ড চাইলে আদালত আসামিকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন এবং একদিনের জন্য জেলগেইটে জিজ্ঞাসাবাদের অনুমতি ও তিন কর্মদিবসের মধ্যে চূড়ান্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

জানা গেছে, দীর্ঘদিন ধরেই ফেসবুক ও অনলাইন পেজের মাধ্যমে অভিনব কায়দায় ভিআইপি ও সিআইপি হজ প্যাকেজের নামে প্রতারণা করে লোক ঠকিয়ে যাচ্ছেন ফেনীর ছাগলনাইয়া উপজেলার মাটিয়াগোদা গ্রামের বাসিন্দা শেখ মুফতি যোবায়ের গনি। প্রতারণার সুবিধার্থে রাজধানী ঢাকার অভিজাত এলাকা গুলশান-২ এর ইউনিকর্ন প্লাজার চতুর্থ তলায় একটি অফিস পরিচালনা করেন তিনি।

এমএইচএন/পিএইচ