সাবেক ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়ার রিমান্ড শুনানি শেষে তাকে আদালত থেকে বের করার সময় অজ্ঞাত পরিচয়ের এক যুবক তাকে মারতে তেড়ে যান। পরিস্থিতি বুঝতে পেরে পুলিশ সদস্যরা তাকে বাধা দেন। ফলে ওই যুবক তার কাছে পৌঁছাতে পারেননি।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকেল ৪টা ২৫ মিনিটের দিকে ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের কোর্ট থেকে আছাদুজ্জামান মিয়াকে বের করার সময় এ ঘটনা ঘটে।

সরেজমিনে দেখা যায়, রিমান্ড শুনানি শেষে আসাদুজ্জামান মিয়াকে যখন আদালত থেকে বের করা হচ্ছিল তখন অজ্ঞাত পরিচয় ওই যুবক তাকে মারতে তেড়ে যান। কিন্তু আদালতের ফটকে পুলিশের বাধার কারণে তাকে না মারতে পেরে ওই যুবক পুলিশের সঙ্গে সঙ্গে আদালতের হাজত খানা পর্যন্ত যান। হাজতখানার গেটের সামনে পৌঁছানোর পর ওই যুবক পুলিশকে ধাক্কা দিয়ে প্রায় সাবেক ডিএমপি কমিশনারের কাছে চলে যান এবং তাকে মারতে হাত তোলেন। কিন্তু সঙ্গে সঙ্গে পুলিশ সদস্যরা ওই যুবককে ধরে ফেলেন এবং তাকে হাজতখানার গেট থেকে ধাক্কা দিয়ে দূরে সরিয়ে দেন। পরে পুলিশ সদস্যরা ঐ যুবকের পরিচয় জানতে চাইলে সে দ্রুত আদালত প্রাঙ্গণ ত্যাগ করেন।

এছাড়া আদালত থেকে সাবেক এই ডিএমপি কমিশনারকে বের করার সময় কয়েকজন নারী আইনজীবী তাকে উদ্দেশ করে বিভিন্ন গালিগালাজ করেন।

এদিকে আছাদুজ্জামান মিয়াকে আদালতে নিয়ে আসাকে কেন্দ্র করে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্টে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পুলিশের পাশাপাশি আদালত প্রাঙ্গণে সেনা সদস্যদেরও মোতায়ন করা হয়।

এর আগে বুধবার (১১ সেপ্টেম্বর) দিবাগত রাত সোয়া ১১টার দিকে রাজধানীর মহাখালী ফ্লাইওভার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‍্যাবের একটি দল।

এমএসি/এমএ