রাজধানীর বাড্ডার বিশিষ্ট পাথর ব্যবসায়ী আমিনুল ইসলামকে সুপ্রিম কোর্টের অভ্যন্তরে মারধর ও হামলা ঘটনায় দায়ের করা মামলায় আসামিদের থেকে অর্থ নিয়ে সিআইডির বিরুদ্ধে প্রতিবেদন পাল্টে দেওয়ার অভিযোগ উঠেছে।

রোববার (২৫ আগস্ট) সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে মামলার বাদী ভুক্তভোগী আমিনুল ইসলাম এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন।

আমিনুল ইসলাম বলেন, সুপ্রিম কোর্টের অভ্যন্তরে হামলা ও মারধরের ঘটনায় গত ৪ মার্চ চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত সিআর মামলা নং-৮৯/২৪ দায়ের করলে আদালত মামলাটি তদন্তের জন্য বাংলাদেশ পুলিশ, সিআইডি বরাবর প্রেরণ করেন এবং ৩০ দিনের মধ্যে মামলাটি তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলে নির্দেশ প্রদান করেন। সিআইডি তদন্তকারী কর্মকর্তা মো. রাশেদুজ্জামান মামলাটির তদন্তভার গ্রহণ করেন। আমি তদন্তকারী কর্মকর্তার কাছে মামলার যাবতীয় কাগজপত্র প্রদান করি। এসপি আনিসুল ও এসএসপি মো. সালাউদ্দিনসহ তদন্তকারী কর্মকর্তা আসামি মো. আসাদুল ইসলাম ও মো. আমির হোসাইনের কাছ থেকে অনৈতিক অর্থ প্রাপ্ত হয়ে মামলাটির কোনোরূপ তদন্ত ছাড়াই আমার প্রতিষ্ঠানের দুইজন কর্মকর্তার ফৌজদারি কার্যবিধির ১৬১ ধারায় কোনোরূপ জবানবন্দি না নিয়ে মামলা ভিন্ন খাতে প্রবাহিত করার উদ্দেশ্যে ফৌজদারি কার্যবিধি ১৬১ ধারায় জবানবন্দি লিপিবদ্ধ করে গত ১৮ আগস্ট তারিখে দীর্ঘ চার মাসের বেশি সময়ক্ষেপণ করে আদালতে প্রতিবেদন দাখিল করেন। এমন কিছু অসৎ পুলিশ কর্মকর্তার জন্য সব পুলিশ কর্মকর্তার ভাবমূর্তি ক্ষুণ্ন হয় বলে মনে করি। এ ঘটনার যথাযথ তদন্ত করে দোষীদের বিচার দাবি করছি।

গত ২৮ মার্চ জাল-জালিয়াতি ও অর্থ আত্মসাৎ মামলায় আগাম জামিন নিতে আসা আসামিদের হামলার শিকার হন রাজধানীর বাড্ডার বিশিষ্ট পাথর ব্যবসায়ী আমিনুল ইসলাম। তিনি বিচার চেয়ে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কাছে আবেদন করেন।

গত ৩ মার্চ সুপ্রিম কোর্টের এনেক্স ভবনের সামনে এক সংবাদ সম্মেলনে ব্যবসায়ী আমিনুল ইসলাম হামলার অভিযোগ করেন। তিনি বলেন, আদালতের মতো পবিত্র জায়গায় এসে যদি হামলার শিকার হই তাহলে যাব কোথায়? সেদিন যদি আইনজীবী আমাকে রক্ষা না করত এতদিনে আমার কবর হয়ে যেত।

এ বিষয়ে তার আইনজীবী অ্যাডভোকেট খুরশিদ আলম খান সাংবাদিকদের বলেন, এটা খুবই দুঃখজনক। আদালত পবিত্র অঙ্গন। এখানে মানুষ বিচার চাইতে আসে। আদালতে এসে যদি মানুষ হেনস্তার শিকার হয় তাহলে খুবই নিন্দনীয়। আমি সুপ্রিম কোর্ট প্রশাসনের এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করছি।

সেদিন ঘটনার বর্ণনা দিয়ে আমিনুল ইসলাম বলেন, গত ২৮ ফেব্রুয়ারি আমি মামলার প্রয়োজনে হাইকোর্টে আসি। ওইদিন আগাম জামিনের জন্য অ্যাসরোটেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. আসাদুল ইসলাম ও পরিচালক মো. আমির হোসাইনও হাইকোর্টে আসেন। একপর্যায়ে আসামিরা আমার পিছু নিয়ে অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের সামনে আসেন। দুই আসামির নেতৃত্বে ১৫/১৬ জন সন্ত্রাসী আমাকে হত্যার উদ্দেশ্যে অতর্কিত হামলা চালায়। এলোপাতাড়ি মারধর করে বিভিন্ন জায়গায় জখম করে। একপর্যায়ে আমি প্রাণ রক্ষার্থে এক আইনজীবীর রুমে আশ্রয় নিই। পরে আমি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে শাহবাগ থানায় সাধারণ ডায়েরি করেছি। সুপ্রিম কোর্ট বার সম্পাদক বরাবর লিখিত আবেদন করেছি। আসামিরা এখন মামলা তুলে নেওয়ার জন্য প্রতিনিয়ত হুমকি দিচ্ছে। আমাকে জানে মেরে ফেলার আশঙ্কা করছি।

এমএইচডি/এসএসএইচ