শেখ হাসিনা সরকারের পদত্যাগের পর থেকে ঢাকা আইনজীবী সমিতির নির্বাচিত ২৩ কর্মকর্তা আদালতে না আসায় এবং সমিতির সব কার্যক্রম বন্ধ হওয়ার উপক্রম হওয়ায় অ্যাডহক কমিটি গঠন করেছেন বিএনপি-জামায়াতপন্থি আইনজীবীরা।

ঢাকা আইনজীবী সমিতির চতুর্থ তলায় উদ্ভূত পরিস্থিতিতে এক জরুরি তলবি সভা ডাকা হয়। ঢাকা আইনজীবী সমিতির সিনিয়র আইনজীবী আনোয়ার হোসেন চাঁদ এ জরুরি সভা আহ্বান করেন।

বুধবার (১৪ আগস্ট) এ তথ্য সমিতি সূত্রে এ তথ্য জানা গেছে।

সভায় গত নির্বাচনে পরাজিত সভাপতি প্রার্থী অ্যাডভোকেট খোরশেদ মিয়া আলম ও সাধারণ সম্পাদক পদে পরাজিত প্রার্থী সৈয়দ নজরুল ইসলামসহ ২৩ পরাজিত প্রার্থীকে অ্যাডহক কমিটির সদস্য করার প্রস্তাব করা হয়। সভায় তা সর্বসম্মতিক্রমে পাস হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন– অ্যাডভোকেট আবদুর রাজ্জাক, সহিদুজ্জামান, আবদুর রশীদ মোল্লা, জহিরুল হাসান, সৈয়দ মো. মইনুল হোসেন, মাহবুব হাসান, নার্গিস পারভীন, নূরজাহান বেগম, আনোয়ারুল ইসলাম, মোবারক হোসেন, মো. মাজহারুল ইসলাম, আলী মোরতুজা, গাজী তানজিল আহমেদ, মো. আনোয়ার হোসেন, মো. আসিফ, জাবেদ হোসেন, খলিলুর রহমান, মো. সামসুজ্জামান, মোহাম্মাদ আলী, মুক্তা বেগম ও রেজাউল হক।

এর আগে পুরোনো কমিটিকে অবৈধ আখ্যা দিয়ে তা বাতিল করার প্রস্তাব সভায় সর্বসম্মতিতে পাস হয়।

তলবি সভায় বক্তব্য দেন ঢাকা বারের সাবেক সভাপতি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মাসুদ আহমেদ তালুকদার, মোহসীন মিয়া, ইকবাল হোসেন, সাবেক সাধারণ সম্পাদক ওমর ফারুক ফারুকী প্রমুখ।

এএসএস/এসএসএইচ