কোটা আন্দোলনের সময় নাশকতার অভিযোগে রাজধানীর আদাবর থানার মামলায় গ্রেপ্তার এইচএসসি পরীক্ষার্থী মো. ইমন খানের (১৯) জামিন মঞ্জুর করেছেন আদালত। ইমন ঢাকার উদায়ন সরকারি কলেজের বাণিজ্য বিভাগের শিক্ষার্থী।

বৃহস্পতিবার (১ আগস্ট) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. তোফাজ্জল হোসেন পাঁচশত টাকা মুচলেকায় আসামির জামিন মঞ্জুর করেন। এদিন আসামিপক্ষের আইনজীবী আসামি ইমন এইচএসসি পরীক্ষার্থী মর্মে তার প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড আদালতে দাখিল করেন।

মামলার সূত্রে জানা যায়, গত ২৪ জুলাই ইমনকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এ সময় মামলার তদন্ত কর্মকর্তার আবেদনের পরিপ্রেক্ষিতে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। 

আদাবর থানার এ মামলার অভিযোগে বলা হয়, গত ১৯ জুলাই মোহাম্মদপুর শিয়া মসজিদ সংলগ্ন সড়কে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা কোটা আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করার লক্ষ্যে রাস্তায় আগুন জ্বালিয়ে অবরোধ করে। ঘটনাস্থলে পুলিশ সদস্যরা উপস্থিত হলে তারা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে থাকে। একপর্যায়ে আসামিরা আদাবর থানাধীন মোহাম্মদপুর এবং আদাবর থানা ছাত্রলীগ কার্যালয় ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

এনআর/এমএ