রাজধানীর ডেমরায় কোনাপাড়া মজুমদার সড়কে ভেঁকুর ধাক্কায় নির্মাণাধীন বাড়ির দেওয়াল ভেঙে চাপা পড়ে শিশু রাসেলের পা হারানোর ঘটনায় পর্যাপ্ত ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।

রিটে শুনানিতে স্ট্রেচারে করে শিশু রাসেলকে হাইকোর্টে নিয়ে আসা হয়েছে।

রোববার (৭ জুলাই) বিচারপতি কে এম কামরুল কাদেরের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটির ওপর শুনানি হতে পারে।

গত ১১ মে রাজধানীর ডেমরায় কোনাপাড়া মজুমদার সড়কে ভেঁকুর ধাক্কায় নির্মানধীন বাড়ির দেওয়াল ভেঁঙে চাপা পড়ে এক পথচারী ঘটনাস্থলে নিহত হন এবং অপর এক শিশু গুরুতর আহত হয়। নিহত পথচারীর নাম টুটুল (৪৫) এবং গুরুতর আহত শিশুর নাম রাসেল (১০)।

কোনাপাড়া বাজার সংলগ্ন মজুমদার রোডে সম্রাটের চা দোকানের গলির ভিতর এই ঘটনা ঘটে।

খবর পেয়ে ডেমরা থানার অফিসার ইনচার্জ জহিরুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন।

নিহত টুটুল কোনাপাড়া এলাকার বাইতুল কারিম জামে মসজিদ এলাকায় বসবাস করেন। গুরুতর আহত শিশু রাসেল দুর্ঘটনায় স্থলের পাশে ওহাব হাজীর বাড়ির বাসিন্দা।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, ২৪৭/২ হোল্ডিংয়ের বাউন্ডারির ভেতর থেকে একটি ভেঁকু কাজ করছিল, সেই সময় ওই পথ দিয়ে শিশু রাসেল ও নিহত টুটুল হেটে যাওয়ার সময় আচমকা বিকট শব্দ শুনতে পান। পরে রাসেল চেয়ে দেখেন ভেঁকুর ধাক্কায় দেওয়াল ভেঙে দুজন চাপা পড়ে আছেন। পরে লোকজন এগিয়ে এসে দেওয়াল চাপা পড়া দুজনকে বের করে নিয়ে আসেন।

এদের মধ্যে মাথা থেতলে গিয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় টুটুলের এবং আহত শিশু রাসেল কোমর পর্যন্ত দেয়াল চাপায় থেঁতলে যায় এবং গুরুতর আহত হয়। পরে লোকজন তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করে। আহত রাসেলের অবস্থা আশঙ্কাজনক বলেও জানায় হাসপাতাল কর্তৃপক্ষ। পরে রাসেলের এক পা কেটে ফেলা হয়।

এমএইচডি/পিএইচ