চুরি, মারধর ও হত্যাচেষ্টার অভিযোগে প্রাণিসম্পদ অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ডা. মলয় কুমার শূরসহ ৩ জনকে আসামি করে ঢাকার আদালতে মামলা দায়ের করা হয়েছে। অপর দুই আসামি হলেন, ডা. মো. আনিছুর রহমান ও অসিম কুমার দাস। তারা দুইজনেই প্রাণিসম্পদ অধিদপ্তরে কর্মরত। 

বৃহস্পতিবার (৪ জুলাই) একই দপ্তরের চিফ সাইন্টিফিক অফিসার (পরিচালক) ডা. আজিজুল ইসলাম বাদী হয়ে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুরুল হুদা চৌধুরীর আদালতে মামলার আবেদন করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে অভিযোগের বিষয়ে তদন্ত করে তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন। 

এদিন বাদী পক্ষে অ্যাডভোকেট মো. তানভীর আহমেদ, সাইদুর রহমান সেলিম এবং জানোকি শুনানিতে অংশগ্রহণ করেন।

মামলার অভিযোগে বাদী উল্লেখ করেন, তিনি প্রতিদিনের ন্যায় যথানিয়মে অফিস করার জন্য গত ২৪ জুন সকাল ১১টায় প্রাণিসম্পদ অধিদপ্তরের উদ্দেশ্যে রওনা হন। এরপর কৃষি সম্প্রসারণ ও কেআইবির মাঝ বরাবর ২ ও ৩নং আসামি পূর্ব থেকেই দেশীয় অস্ত্র নিয়ে বাদীর গাড়ির গতিরোধ করেন। এরপর তারা বাদীকে গাড়ি থেকে নামতে বাধ্য করেন। বাদী গাড়ি থেকে নামলে ২নং আসামি বাদীকে জড়িয়ে ধরে এবং ১নং আসামি ডা. মলয় কুমার শূর হত্যার উদ্দেশ্যে গলা টিপে ধরেন। ৩ নং আসামি তার হাতে থাকা লোহার রড দিয়ে বাদীর পিঠে আঘাত করেন রক্তাক্ত জখম করেন। এ সময় তিনি আসামিদের আঘাতে মাটিতে পড়ে গেলে ১ নং আসামি বাদীর পকেট থেকে নগদ ২২টি ১ হাজার টাকার নোট মোট ২২ হাজার টাকা চুরি করে নিয়ে যান। আসামিরা বাদীকে মারধর করতে থাকলে বাদী প্রাণের ভয়ে চিৎকার দিলে আসামিরা দ্রুত চলে যান এবং যাওয়ার সময় হুমকি দেয় বিষয়টি নিয়ে মামলা-মোকদ্দমা করলে বাদীর জীবন শেষ করে দেবে।

এনআর/এসকেডি