সামাজিক যোগাযোগ মাধ্যমে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার হাবিবুর রহমানের ব্যক্তিগত ও পেশাগত সম্মান ক্ষুণ্ণ করার বিশেষ এজেন্ডা হাতে নিয়ে তার বিরুদ্ধে উদ্দেশ্যমূলকভাবে মানহানির অভিপ্রায়ে প্রচারিত সব পোস্ট ৭২ ঘণ্টার মধ্যে অপসারণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।                

রোবাবার (২৩ জুন) ন্যাশনাল লইয়ার্স কাউন্সিলের (এনএলসি) চেয়ারম্যান ও সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট এস এম জুলফিকার আলী জুনু এ লিগ্যাল নোটিশ পাঠান। আজকে তিনি জানিয়েছেন।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে সচিব, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব, বিটিআরসির চেয়ারম্যান, পুলিশের মহা পরিদর্শক (আইজিপি), র‌্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ানের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি), ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) ঢাকার পুলিশ কমিশনার, গোয়েন্দা সিআইডি প্রধান ও ডিবি প্রধানকে এ নোটিশ পাঠানো হয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার হাবিবুর রহমানকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম/ইউটিউবে বিভ্রান্তিমূলক, অপপ্রচারমূলক, মানহানিকর পোস্ট ছড়ানো চক্রকে শনাক্ত ও গ্রেপ্তার করে ডিজিটাল সাইবার সিকিউরিটি অ্যাক্টের সুনির্দিষ্ট বিধান মতে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে বলা হয়েছে নোটিশে।

এতে বলা হয়, একটি বিশেষ কুচক্রি মহল ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার  হাবিবুর রহমানের ব্যক্তিগত ও পেশাগত সম্মান ক্ষুণ্ন করার একটি বিশেষ এজেন্ডা হাতে নিয়ে এবং ডিএমপি কমিশনার সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করার কু-মানসে বিভিন্ন ধরনের মানহানিকর-আপত্তিকর-বিভ্রান্তিকর অপপ্রচার মূলক ভিডিও কনটেন্ট বানিয়ে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন ধরনের কল্পকাহিনী সম্বলিত ভিত্তিহীন পোস্ট প্রচার করা হচ্ছে, যা অত্যন্ত কুরুচিপূর্ণ ও মানহানিকর।

এমন মিথ্যাচার সম্বলিত ভিডিও কনটেন্ট ও পোস্ট দেশের জনগণ ও ঢাকা মহানগরবাসীর জন্য বিব্রতকর এবং অপপ্রচারের ফলে পুরো দেশের পুলিশ বাহিনী তথা ঢাকা মেট্রোপলিটন পুলিশের ভাবমূর্তি উদ্দেশ্যমূলকভাবে ক্ষুণ্ন করা হয়েছে। এমন কর্মকাণ্ড অত্যন্ত গর্হিত ও ডিজিটাল সাইবার সিকিউরিটি অ্যাক্টের সুনির্দিষ্ট বিধান মতে আমলযোগ্য চরম অপরাধ।

এমএইচডি/ এসএম