এনআরবিসি ব্যাংকের একাদশ বার্ষিক সাধারণ সভা (এজিএম) স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। এনআরবিসি ব্যাংকের আবেদনের প্রেক্ষিতে বিচারপতি জাহাঙ্গীর হোসেন বৃহস্পতিবার এ আদেশ দেন। 

অর্থাৎ পূর্বনির্ধারিত সময় অনুযায়ী আজ (১৩ জুন) দুপুরে রাজধানীর নিকুঞ্জে গ্রেস ২১ স্মার্ট হোটেলে হাইব্রিড পদ্ধতিতে (অনলাইন ও অফলাইন) এনআরবিসি ব্যাংকের এজিএম অনুষ্ঠিত হবে। 

সব শেয়ার হোল্ডারদের সশরীরে উপস্থিতির মাধ্যমে এজিএম করতে হবে একজন উদ্যোক্তার এমন রিট আবেদনের প্রেক্ষিতে ১২ জুন হাইকোর্ট ডিভিশনের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি এসএম মাসুদ হোসেন দোলনের বেঞ্চ চার সপ্তাহের জন্য এজিএম আয়োজনের উপর স্থগিত আদেশ দেন। পরে ওই আদেশের বৈধতা চ্যালেঞ্জ করে এনআরবিসি ব্যাংক আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করে। 

এনআরবিসি ব্যাংকের আবেদনে বলা হয়, ২০২৪ সালের ১৬ জানুয়ারি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের জারি করার সার্কুলারের নির্দেশনা মোতাবেক, হাইব্রিড পদ্ধতিতে এজিএম আয়োজন করার প্রয়োজনীয় অনুমোদন গ্রহণ করে প্রস্তুতি সম্পন্ন করে এনআরবিসি ব্যাংক। হাইব্রিড পদ্ধতির অর্থ শেয়ারহোল্ডাররা সশরীরে অথবা অনলাইন এজিএমে উপস্থিত থাকতে পারবেন। এজিএম স্বচ্ছতার সঙ্গে আয়োজন করার স্বার্থে দেশের এবং  দেশের বাইরের শেয়ারহোল্ডারদের উপস্থিতি ও অংশগ্রহণ নিশ্চিত করতে হাইব্রিড পদ্ধতি অবলম্বন করা হয়। 

এতে চেম্বার আদালতের নির্দেশনা মোতাবেক পূর্বনির্ধারিত সময় ও স্থান অর্থাৎ আজ বৃহস্পতিবারই এজিএম অনুষ্ঠিত হচ্ছে। 

এসআই/এমএসএ