গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছে বাংলাদেশ মেডিয়েটর্স ফোরাম (বিএমএফ)। শনিবার (৮ জুন) নবগঠিত  ফোরামের কার্যকরী পরিষদ ও সাধারণ পরিষদের সদস্যরা শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় বাংলাদেশ ইন্টারন্যাশনাল মেডিয়েশন সোসাইটির (বিমস) চেয়ারম্যান জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট এস এন গোস্বামী এবং অন্য অ্যাক্রিডিটেড মেডিয়েটররা উপস্থিত ছিলেন।

পরে ফোরামের নেতা ও সদস্যরা পবিত্র ফাতেহা পাঠ করে বঙ্গবন্ধুসহ মহান মুক্তিযুদ্ধে আত্ম উৎসর্গকারী শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাতে অংশ নেন।

রোববার (৯ জুন) ফোরামের মহাসচিব সুপ্রিম কোর্টের আইনজীবী ও অ্যাক্রিডিটেড অ্যাডভোকেট মেডিয়েটর নওশাদ ইফতেখার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শ্রদ্ধা নিবেদন শেষে গোপালগঞ্জ জেলা আইনজীবী সমিতির সদস্যরা ও বাংলাদেশ মেডিয়েটর ফোরামের নেতারা ও সদস্যরা গোপালগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাকক্ষে শুভেচ্ছা বিনিময় করেন। অনুষ্ঠানে আইনজীবী সমিতির সদস্যরা   মেডিয়েটর্স ফোরামের নেতাদের ও অতিথিদের ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

গোপালগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি এস এম নাসির আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিমসের চেয়ারম্যান অ্যাডভোকেট এস এন গোস্বামী। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন গোপালগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের  পাবলিক প্রসিকিউটর অ্যাক্রিডিটেড মেডিয়েটর দেলোয়ার হোসেন সরদার, বিএমএফের মহাসচিব অ্যাক্রিডিটেড মেডিয়েটর নওশাদ ইফতেখার।

অনুষ্ঠানে ফোরামের কার্যকরী কমিটির অন্যদের মধ্যে ছিলেন সহ সভাপতি সুপ্রিম কোর্টের আইনজীবী এবং অ্যাক্রিডিটেড মেডিয়েটর তাসলিমা চৌধুরী, ব্যারিস্টার নিশাত মাহমুদ; যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মো. আজমাইন মেহনাদ হোসেন, সুপ্রিম কোর্টের আইনজীবী সেলীনা আখতার চৌধুরী ও সৈয়দা সাজিয়া শারমিন, অ্যাক্রিডিটেড মেডিয়েটর অ্যাডভোকেট রোকসানা খানম, কোষাধ্যক্ষ অ্যাডভোকেট মেহেদী হাসান; কার্যনির্বাহী সদস্য অ্যাডভোকেট এস এম বদরুল আলম, অ্যাডভোকেট শামীমা আক্তার রত্না, অ্যাডভোকেট মমতাজ পারভীন মৌ প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন অ্যাক্রিডিটেড মেডিয়েটর অ্যাডভোকেট রোকসানা খানম। অনুষ্ঠানে বক্তারা বিরোধ নিষ্পত্তি ও ব্যবস্থাপনা এবং মধ্যস্থতার অনুশীলন ও প্রচারের একটি সহায়ক প্ল্যাটফর্ম হিসেবে বিএমএফের কার্যক্রম আরও গতিশীল করার মাধ্যমে একটি শান্তিপূর্ণ সমাজ গড়ে তোলার বিষয়ে গুরুত্বারোপ করেন।

এমএইচডি/এসএসএইচ